ঢাকা, ২২ অক্টোবর মঙ্গলবার, ২০১৯ || ৬ কার্তিক ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
২৫৫

বইমেলা শুরু শুক্রবার, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২১:৩৯ ৩১ জানুয়ারি ২০১৯  

পুরনো ছবি

পুরনো ছবি


অমর একুশে গ্রন্থমেলা শুরু হচ্ছে শুক্রবার। এদিন বিকাল ৩টায় মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি মেলা পরিদর্শন করবেন।

 ‘বিজয়: ১৯৫২ থেকে ১৯৭১ নবপর্যায়’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে বইমেলা শুরু হবে। ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে দেখা গেছে, শেষ সময়ের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে প্রকাশনা সংস্থাগুলো। এখনও বেশ কিছু স্টলে সাজসজ্জার কাজ চলছে। গেল বছরের তুলনায় এবার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে আরও থাকবেন প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ এবং মিশরের  লেখক,গবেষক ও সাংবাদিক মহসেন আল আরিশি।

শুভেচ্ছা বক্তব্য রাখবেন সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল এবং স্বাগত বক্তব্য রাখবেন  বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীর আশা, এবারের বইমেলা পাঠকবান্ধব ও দৃষ্টিনন্দন হবে। তিনি জানান, মেলায় ৬ শতাধিক স্টল বরাদ্দ দেয়া হয়েছে। মেলায় থাকবে ৪২টি প্যাভিলিয়ন। বাংলা একাডেমির ভেতরে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ১০০টি স্টল বরাদ্দ থাকবে।


এই বিভাগের আরো খবর