ঢাকা, ০৫ জুলাই রোববার, ২০২০ || ২১ আষাঢ় ১৪২৭
good-food
৬১

বজ্রসহ ঝড়-বৃষ্টি থাকবে আরো ৫ দিন

লাইফ টিভি 24

প্রকাশিত: ১১:৪২ ২৭ মে ২০২০  

আগামী পাঁচদিন বজ্রসহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। উত্তর বঙ্গোপসাগর এবং বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্যের কারণে সারাদেশে বজ্রসহ বৃষ্টিপাতের এই সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।


আবহাওয়া অফিস আরও জানায়, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই সময়ে সারা দেশে তাপমাত্রা কমতে পারে। এছাড়া আগামী দুইদিন সারা দেশে বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

 

এদিকে, বুধবার রাতভর বৃষ্টি শেষে ভোরের আলো ফোটার পরই আবার কালো মেঘে রাত নেমে আসে রাজধানীর বুকে। 

মঙ্গলবার  রাত ২টা এবং বুধবার (২৭ মে) ভোর সোয়া ৬টার দিকে ঢাকাসহ অনেক এলাকায় কালবৈশাখী ঝড় আঘাত হানে।

 

মঙ্গলবার সারা দিন গরম ছিল। তবে আকাশ ছিল মেঘলা। রাত ২টার দিকে হঠাৎ করে শুরু হয় কালবৈশাখী ঝড়। এরপর বুধবার ভোর সোয়া ৬টার দিকে ফের কালবৈশাখী ঝড় আঘাত হানে। ঝড় ২০-২৫ মিনিট স্থায়ী হয়। তখন তীব্র বেগে ঝড়ো হাওয়া মুষলধারে বৃষ্টি হয়।

 

বুধবার সকাল থেকেই আকাশ কালো মেঘে ছেয়ে আছে। রয়েছে মেঘের গর্জন ও বৃষ্টি।

 

রাজধানীতে ভোর থেকে হঠাৎ প্রচণ্ড বৃষ্টিপাত শুরু হয়। এতে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। 


সকাল থেকেই আকাশ অন্ধকার করে রাখা বৃষ্টিতে জরুরি কাজে বাইরে যাওয়া মানুষদের ভোগান্তিতে পড়তে হয়। রাস্তায় পানি জমে জলাবদ্ধতা হওয়ায় পানিতে ভিজেই অনেকে পথে নেমে আসেন।

 

আবহাওয়া অধিদফতর জানায়, বুধবার দেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। একইসঙ্গে উপকূলীয় এলাকা স্বাভাবিক জোয়ারের চেয়ে দুই থেকে চার ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।