ঢাকা, ২০ এপ্রিল মঙ্গলবার, ২০২১ || ৭ বৈশাখ ১৪২৮
good-food
৫৭

বজ্রসহ বৃষ্টি হতে পারে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৫৭ ৮ মার্চ ২০২১  

কুমিল্লা অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

 

এতে বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ। আর বাতাসের গতিবেগ ছিল দক্ষিণ-পশ্চিম ও পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকায় ৩০ কিলোমিটার।


এদিন রাজধানীতে সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৫ মিনিটে এবং আগামীকাল (মঙ্গলবার) সূর্যোদয় ভোর ৬টা ১৪ মিনিটে। পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়।

 

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীর বদলগাছীতে ৩৪ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন দিনাজপুরে ১৫ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।


রোববার ঢাকা, কুমিল্লা ও সিলেটের শ্রীমঙ্গলে সামান্য বৃষ্টিপাত হয়েছে বলেও উল্ল্যেখ করা হয়েছে। আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তাসারে আরো জানানো হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।