ঢাকা, ১৯ মে রোববার, ২০১৯ || ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৫০৫

সাহায্যের আবেদন

বাঁচতে চান ডা. আফরোজ

প্রকাশিত: ১৮:২৪ ২ মার্চ ২০১৯  


জীবনটা অনেক কষ্ট আর যন্ত্রনায় কাটাচ্ছি!! আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছেন-এটাই আমার জন্য রহমত। জীবনের গ্যারান্টি কারোরই নেই।

নিয়তি বড়ই অদ্ভুত! কত আশা নিয়ে, কত কষ্ট বিসর্জন দিয়ে ডাক্তারি পেশার প্রধান ধাপটাই শেষ করেছিলাম ২০১৬ সালে। রংপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ইন্টার্নশিপ শেষ করে বিএমডিসি’র স্থায়ী নিবন্ধন পাওয়ার মাধ্যমে। মুখে হাসি ফুটেছিল।গর্ব করে বলতাম, আমি একজন ডাক্তার! মনে করেছিলাম, মা বাবার মুখ উজ্জল করব। এক বুক আশা নিয়ে যখন স্বপ্ন দেখা শুরু করলাম, ঠিক তখনই দুরারোগ্য এক কিডনি রোগে আক্রান্ত হলাম। আশাগুলো নিমিষেই চুরমার হয়ে গেল।

২০০২ থেকে আমার এই রোগের শুরু। ২০১৬ সালে কিডনি বয়োপসির মাধ্যমে কনফার্ম হয় এলজিএ নেফ্রোপ্যাথি। আজ এতটাই অসহায় হয়ে পড়েছি, যেটা ভাষায় প্রকাশ করতে পারছি না। শুয়ে শুয়ে যন্ত্রনায় কাতরানো ছাড়া আর উপায় নেই। শুধু চোখের জলে বালিশ ভিজে যায়। আজ আমি নিজেকে সত্যিই অসহায় মনে করছি। কারণ,আমার শক্তি নেই কিছু করার।

 আমার একমাত্র ঠিকানা শুধু হাসপাতাল। এ রোগ নিয়েই অনেক কষ্ট করে রংপুর মেডিকেল কলেজ ও ঢাকা মেডিকেল কলেজ থেকে মোট দুই বছর অবৈতনিক ট্রেইনিং শেষ করি। এখন আমি ঢাকা মেডিকেল কলেজ এ নিওরোলজি বিভাগে অবৈতনিক চিকিৎসক হিসেবে থাকা স্বত্ত্বেও অসুস্থতার কারণে বন্ধ হয়ে আছে। অসুস্থতাজনিত কারণে আমি সম্পূর্ণ বেকার। পড়াশোনা করা সম্ভব হচ্ছে না। প্রশিক্ষণে যেতে পারছি না।

আমি এলজিএ নেফ্রোপ্যাথি নামক কিডনি রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন আছি। আমার ৭ মাস ধরে চালানো স্টেরোয়েড থেরাপি ও ৩ মাস ধরে চালানো সাইক্লোফোসফোমিড থেরাপি ফেইলর হয়েছে ।এখন আমার ছয় মাস ধরে মাই কোফেনোলেট মোফেটিল চলছে। এই ঔষধ আর কাজ করছে না। আমার পরবর্তী ঔষধ সাইক্লোসপোরিন ও রিটুক্সিমাব।

এগুলো খুবই ব্যয়বহুল। আমার ও আমার পরিবারের পক্ষে এই খরচ চালানো সম্ভব নয়। আমাদের ফিনান্সিয়াল প্রব্লেম এতটাই যে, এই কারনে চিকিৎসা আজ বন্ধ হওয়ার উপক্রম।২০০২ সাল থেকে আমার বাবা মা এই রোগের চিকিৎসার ব্যয় বহন করেছে।এখন আমার পরিবারের পক্ষে এত খরচ চালানো সম্ভব নয়।

এতটাই চিন্তা আর এতটাই কষ্ট সহ্য করেই জীবন আজ বহমান। একদিকে পরিবারের প্রধান উর্পাজনকারী বাবা দীর্ঘদিন ধরে অসুস্থ।বাবা মা চেয়েছিল মেয়ে ডাক্তার হয়ে পরিবারের কষ্ট দূর করবে। কিন্তু আজ মা বাবার মুখেও হাসি ফুটাতে পারছি না। তাদের মুখের দিকে তাকালে অঝোরে চোখে পানি চলে আসে । আজ সত্যিই আমি হতভাগা! সত্যিই আমি অসহায়! সত্যিই আমি নির্বাক হয়ে তাকিয়ে রই, কখন আল্লাহ আমার প্রাণটা নিয়ে যায়।

আমি জানি এই রোগের শেষ পরিণতি মৃত্যু। প্লিজ স্যার! আমার চিকিৎসার জন্য আমার সবকিছু তদন্ত করে সাহায্যের হাত বাড়িয়ে দিন।এত কষ্ট সহ্য করতে পারছি না। আপনারা আমার রিপোর্ট গুলো দেখে আমাকে ফিনান্সিয়ালভাবে যদি হেল্প করতেন,তা হলে অন্তত চিকিৎসা চলত। আমি বাঁচতে চাই। আমি আবারো ডাক্তারি পেশায় ফিরে যেতে চাই।

Bkask account no:01760595238( Personal )

01918703490 ( Personal )

Rocket account no: 01794698497 (Personal )

রকেটে টাকা পাঠাতে হলে শেষে ৫ যোগ করতে হয়।

আমার NID অনুযায়ী নাম Hoesne Afroz দেখায় ব্যাংকে।

Islami Bank Bangladesh Limited , VIP ROAD BRANCH, DHAKA.

Account Name :DR.HOESNEY AFROZ ,

Mudaraba Savings A/C no :20502230201562009

Agrani Bank Limited ,Medical College & Hospital

Branch, Rangpur, Account Name : ডা:হোসনে আফরোজ

Account No: 0200004316204


এই বিভাগের আরো খবর