ঢাকা, ২২ এপ্রিল সোমবার, ২০১৯ || ৯ বৈশাখ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৪০

ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের যাত্রা শুরু

প্রকাশিত: ১৭:২০ ৯ ফেব্রুয়ারি ২০১৯  


স্পিকার শিরীন শারমিন চৌধুরী আশা জানিয়ে বলেছেন, সম্প্রচার মাধ্যমের সঙ্গে সম্পৃক্ত সাংবাদিকরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবেন। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে নবগঠিত ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রথম সম্প্রচার সম্মেলন এবং কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ প্রত্যাশা করেন।

স্পিকার বলেন, কল্যাণমূলক ও ঝুঁকি মোকাবিলা, পেশাগত ও অর্থনৈতিক সক্ষমতা বাড়ানো, গবেষণা ও নীতি সহায়তা লক্ষ্য সামনে রেখে সম্প্রচার সাংবাদিক কেন্দ্র কার্যকরভাবে এগিয়ে যাবে। এটিই আমাদের প্রত্যাশা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশে এখন স্বাধীনভাবে কাজ করছে গণমাধ্যম। সংবাদকর্মীদের সুরক্ষায় একাধিক নীতিমালা করা হয়েছে। নতুন সরকার গঠনের পরপরই মন্ত্রিপরিষদের প্রথম সভায় নবম ওয়েজ বোর্ডের নিয়ে আলোচনা হয়েছে।

সংবাদকর্মীদের পেশাগত সক্ষমতা বাড়ানোসহ কর্মক্ষেত্রে নিরাপত্তা ও সংশ্লিষ্ট বিষয়ে কাজ করতে যাত্রা করেছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার। বিভিন্ন গণমাধ্যমে কর্মরত কর্মীদের কাজের নিরাপত্তা, ঝুঁকি মোকাবেলাসহ গবেষণা ও নীতি সহায়তায় কাজ করবে এ পত্যাশা নিয়েই যাত্রা করেছে এটি।


এই বিভাগের আরো খবর