ঢাকা, ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, ২০২১ || ১৩ ফাল্গুন ১৪২৭
good-food
৫৬

ভালোবাসায় সিক্ত ভাষা শহীদরা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:৫২ ২১ ফেব্রুয়ারি ২০২১  

ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানাচ্ছেন দেশবাসী। একুশের প্রথম প্রহর থেকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাতে আসেন কেন্দ্রীয় শহীদ মিনারে। সববয়সী মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছেন ভাষা শহীদদের। প্রথম প্রহরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের স্পিকারের পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়।

 

এরপর বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয় ভাষা শহীদদের। পরে তা সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য খুলে দেয়া হয়। প্রথম প্রহর থেকেই হাজারো মানুষ করোনাভাইরাসের ভয়কে উপেক্ষা করে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসেন।

 

ব্যানার, ফুল ও পুষ্পমাল্যসহ শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর নানান উপকরণ হাতে নিয়ে দীর্ঘলাইনে অপেক্ষা করেন সব শ্রেণি-পেশার মানুষ। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে আসেন তারা।কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গাইতে গাইতে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন তারা।

 

রাতের মতো সকাল ১০টার দিকেও শহীদ মিনারে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে ফুল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে হাজির হন। করোনাভাইরাস মহামারি পরিস্থিতির জন্য স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে প্রবেশ করছেন শ্রদ্ধা জানাতে আসা মানুষ।

 

শ্রদ্ধা জানানো শেষে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শহীদ মিনারে প্রবেশ ও এই এলাকা ত্যাগ করার জন্য আলাদা পথ করা হয়েছে। একমুখি চলাচলের জন্য এবার শ্রদ্ধা শেষে শহীদ মিনার ত্যাগ করার পর আর প্রবেশের সুযোগ থাকছে না।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর