ঢাকা, ১৪ জুলাই রোববার, ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১
good-food
২১৭

মোখার প্রভাবে দেশের ৮ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:২২ ১২ মে ২০২৩  

দেশের বিভিন্ন অঞ্চলে যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, সেটি কমার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে দেশের ৮টি বিভাগেই অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

 

শুক্রবার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানান।

 

ঘূর্ণিঝড় মোখার গতি বৃদ্ধির সাথে ঝড়ের তীব্রতাও বাড়ছে। রাজধানী ঢাকায় দুপুর থেকে আকাশ মেঘলা দেখাচ্ছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপকূলীয় এলাকায় শনিবার সকাল থেকে বৃষ্টিপাত হতে পারে। এসব এলাকায় ১৫ ফুট পর্যন্ত জলোচ্ছাসের আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

 

ঘূর্ণিঝড় মোখার গতি বৃদ্ধির সাথে ঝড়ের তীব্রতাও বাড়ছে। রাজধানী ঢাকায় দুপুর থেকে আকাশ মেঘলা দেখাচ্ছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপকূলীয় এলাকায় শনিবার সকাল থেকে বৃষ্টিপাত হতে পারে। 

 

পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

 

এছাড়া পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

 

তাপপ্রবাহ সম্পর্কে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, শ্রীমঙ্গল, সন্দ্বীপ, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী ও হাতিয়া অঞ্চলসহ ঢাকা, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর