ঢাকা, ২০ মে সোমবার, ২০১৯ || ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৪৭

যুক্তরাষ্ট্রে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা হবে বাংলায় 

প্রকাশিত: ১৭:০১ ২৯ এপ্রিল ২০১৯  


যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা এখন থেকে বাংলায় দেয়া যাবে। নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে গভর্নরের প্রতিনিধি এ ঘোষণা দেন ।

এতে  নিউইয়র্ক সফররত মন্ত্রীপরিষদ সচিব, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং স্টেট সিনেটর ও অ্যাসেম্বলিম্যানরা উপস্থিত ছিলেন।

বর্ষবরণের আনন্দে সামিল হন নিউইয়র্ক সফররত মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু, অ্যাসেম্বলি উইম্যান ক্যাটালিনা ক্রুজ, সিটি কাউন্সিল সদস্য কস্তা কনস্টা টিনিডেস এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথিরা সবাই বাংলাদেশি কমিউনিটির প্রশংসা করেন।

ভয়েজ অব আমেরিকার বাংলা সার্ভিসের প্রধান রোকেয়া হায়দার বলেন, 'পৃথিবীর মানচিত্রে বাংলার সংস্কৃতি, শিক্ষা ধীরে ধীরে ঠায় করে নিচ্ছে।

এসেম্বলি উইম্যান ক্যাটালিনা ক্রুজ বলেন, 'এটি বাংলাদেশি কমিউনিটির জন্যে খুবই আনন্দের বিষয়। আমি এই অনুষ্ঠানে অংশ নিতে পেরে সম্মানিত বোধ করছি।'

তিনি বলেন, বাংলা ভাষায় এখন থেকে ড্রাইভিং লাইসেন্সের জন্যে নিউইয়র্কে পরীক্ষা দেয়া যাবে। এটা আমাদের বাংলাদেশিদের জন্যে অত্যন্ত বড় পাওয়া। 
বর্ষবরণ উদযাপনে বিদেশিরা ছাড়াও পশ্চিমবঙ্গের বাংলা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।