ঢাকা, ১৫ সেপ্টেম্বর রোববার, ২০১৯ || ৩১ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৩৩

রাজনৈতিক পরিস্থিতিতে পরিবর্তন এ বছরেই : ড. কামাল

প্রকাশিত: ২২:১৮ ৬ জুন ২০১৯  


 চলতি বছরই দেশের রাজনৈতিক পরিস্থিতিতে পরিবর্তন আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার  রাজধানীর বেইলি রোডের নিজ বাসায় নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এ আশা প্রকাশ করেন তিনি।

ড. কামাল হোসেন বলেন, ‘এ বছরের মধ্যেই রাজনৈতিক পরিস্থিতিতে পরিবর্তন আসবে আশা করছি। ঐক্যফ্রন্টের পাশাপাশি গণফোরামকে আরও শক্তিশালী করা হবে।’

তিনি বলেন, ‘শক্তিশালী আন্দোলনের ওপরই অনেক কিছু নির্ভর করছে। দ্রুত গণতন্ত্র পুনরুদ্ধার এখন ঐক্যফ্রন্টের প্রধান লক্ষ্য।’

অচিরেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র রক্ষার আন্দোলন জোরদার করা হবে বলে জানান ড. কামাল। এ সময় গণফোরাম সভাপতি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট পুনর্নির্বাচনের দাবি জানালেও ক্ষমতা হারানোর ভয়ে নির্বাচন দিতে চায় না সরকার। তাই দাবি আদায়ে রাজপথকেই বেছে নেবেন তাঁরা।

তিনি বলেন, সরকার যেভাবে শাসন করছে, মানুষ যেভাবে বঞ্চিত হচ্ছে, যেভাবে আইনশৃঙ্খলার অবনতি ঘটছে, আমি তো মনে করি মানুষের পরিবর্তনের যে আগ্রহ সেটা অনেক বেড়েছে, আরো বাড়তে থাকবে।

এই বছরের মধ্যে আমাদের মূল যে লক্ষ্য, দেশে জনগণের মধ্যে ঐক্যকে সুসংহত করে প্রকৃত অর্থে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে তা আদায় করতে হবে।

কৃষক শ্রমিক জনতা লীগের সাথে ঐক্যফ্রন্টের ভুল বোঝাবুঝির অবসান হয়েছে দাবি করে তিনি বলেন, আন্দোলনের কৌশল নির্ধারণে আগামী সপ্তাহেই বৈঠকে বসছে ঐক্যফ্রন্ট।


এই বিভাগের আরো খবর