ঢাকা, ১৬ মে রোববার, ২০২১ || ২ জ্যৈষ্ঠ ১৪২৮
good-food
৬৪

‘লকডাউন’ এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ  বিশেষজ্ঞ কমিটির

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৯:০৩ ১৯ এপ্রিল ২০২১  

‘ চলমান লকডাউন আরো এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করেছে বিশেষজ্ঞ কমিটি। 
করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি কঠোর বিধি-নিষেধের সময় যতই বাড়ছে, ততই পথেঘাটে বাড়ছে মানুষের চলাচল, পরিবহন, অলিগলিতে খুলছে দোকানপাট।
 বিশেষজ্ঞরা কড়া নজরদারির পাশাপাশি ২১ এপ্রিলের পরও কমপক্ষে আরো সাত দিন এই বিধি-নিষেধ কার্যকর রাখার ওপর জোর সুপারিশ করেছেন সরকারের কাছে। সরকারের নীতিনির্ধারক পর্যায় থেকে এমন পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। 
চলতি লকডাউনের সময়সীমা শেষ হওয়ার আগেই  নতুন ঘোষণা দেওয়া যায় সে লক্ষ্যে কাজ চলছে সরকারের উচ্চ পর্যায়ে।

 জানা গেছে, রবিবার রাতে করোনাভাইরাস মহামারি মোকাবেলায় সরকার গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এক জরুরি বৈঠকে বসেন। এই বৈঠকে চলমান লকডাউন আরেকদফা বৃদ্ধির বিষয়েয় চূড়ান্ত করা হয়।  বৈঠক শেষে কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, আরো এক সপ্তাহ ‘পূর্ণাঙ্গ লকডাউন’ রাখার বিষয়ে সরকারকে তাঁরা প্রস্তাব দেয়া হবে। এখন করোনার যে পরিস্থিতি তাতে পূর্ণাঙ্গ লকডাউন শেষে হঠাৎ করেই সব কিছু খুলে না দিয়ে ধীরে ধীরে লকডাউন শিথিল করা উচিত বলে মনে করছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। 

সূত্র জানায়, আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের বৈঠকে বিষয়টি  গুরুত্ব পাবে। এরই মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ এসব বিষয়ে প্রস্তুতি নিয়ে রেখেছে। স্বাস্থ্য খাত থেকেও সরকারের কাছে সময় বাড়ানোর জন্য পরামর্শ গেছে ।