ঢাকা, ২২ এপ্রিল সোমবার, ২০১৯ || ৯ বৈশাখ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৩৩

শিগগির তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান

প্রকাশিত: ২০:৩১ ৭ ফেব্রুয়ারি ২০১৯  


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর ভারতের সাবেক প্রধানমন্ত্রী ড. মনমোহন সিংয়ের সঙ্গেও বৈঠক করেছেন দিল্লি সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সেখানে শিগগির দুই দেশের মধ্যে তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন মনমোহন।

বৃহস্পতিবার দিল্লিতে এ বৈঠক হয়। সফরের দ্বিতীয় দিন ড. মনমোহন সিংয়ের সঙ্গে বৈঠক করেন মোমেন। এসময় বর্ষীয়ান কংগ্রেস নেতা আনন্দ শর্মা উপস্থিত ছিলেন।

প্রথমে বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মনমোহনকে শুভেচ্ছা জানান পররাষ্ট্রমন্ত্রী। এসময় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ফের নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান সাবেক ভারতীয় প্রধানমন্ত্রী।

বৈঠকে মনমোহন বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পক্ষে ভারতের সমর্থন রয়েছে। দু’দেশের মধ্যে তিস্তাসহ সব অমীমাংসিত ইস্যু দ্রুত সমাধান হবে।

এর আগে বৃহস্পতিবার নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন আব্দুল মোমেন। শুক্রবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করবেন তিনি।

যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠকে যোগ দিতে বুধবার ঢাকা ছাড়েন ড. মোমেন। আসছে ৯ ফেব্রুয়ারি দিল্লি থেকে তিনি ঢাকায় ফিরবেন।


এই বিভাগের আরো খবর