ঢাকা, ২১ জুলাই রোববার, ২০২৪ || ৬ শ্রাবণ ১৪৩১
good-food
৩৮৮

শুক্রবার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৩৯ ২৭ জুলাই ২০২৩  

বর্তমান সরকারের পদত্যাগ এবং সংসদ বিলুপ্তির এক দফা সামনে রেখে ঢাকায় ২৭ জুলাইয়ের মহাসমাবেশের তারিখ পিছিয়েছে বিএনপি। একদিন পিছিয়ে বৃহস্পতিবারের মহাসমাবেশ কর্মসূচি আগামী শুক্রবার (২৮ জুলাই) নয়াপল্টনে করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

 

বুধবার (২৬ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ সিদ্ধান্তের কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


গত ২২ জুলাই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘তারুণ্যের সমাবেশ’ থেকে প্রধান অতিথির বক্তব্যে ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সে মোতাবেক গত সোমবার (২৪ জুলাই) ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) চিঠি দিয়ে নয়াপল্টন বা সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করার আগ্রহ প্রকাশ করে বিএনপি।


তবে নয়াপল্টন বা সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করতে বিএনপিকে অনুমতি দেয়নি ডিএমপি। বিকল্প ভেন্যু হিসেবে পুলিশের পক্ষ থেকে দলটিকে সায়েদাবাদ বাস টার্মিনালের পাশে গোলাপবাগ মাঠে মহাসমাবেশ করতে বলা হয়। তবে বিএনপি শুরু থেকেই গোলাপবাগ মাঠে মহাসমাবেশ করার বিষয়ে অনাগ্রহ দেখায়।

 

এরই মধ্যে বৃহস্পতিবারের মহাসমাবেশের স্থান চূড়ান্ত করতে বুধবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি বৈঠকে বসেন দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা। বৈঠক শেষে সাংবাদিকদের জানানো হয়, রাত সাড়ে ৮টায় সংবাদ সম্মেলন করে এ বিষয়ে জানানো হবে। এরই ধারাবাহিকতায় কর্মসূচির তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত জানালো বিএনপি।


এর আগে বিএনপির পক্ষ থেকে পুলিশকে মৌখিকভাবে জানানো হয়, তারা তারিখ পিছিয়ে হলেও নয়াপল্টন বা সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করতে চায়। কিন্তু এ বিষয়ে পুলিশের কোনো সাড়া না পাওয়ায় একদিন পিছিয়ে বৃহস্পতিবারের মহাসমাবেশ আগামী শুক্রবার করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।