ঢাকা, ০৭ মে মঙ্গলবার, ২০২৪ || ২৪ বৈশাখ ১৪৩১
good-food
১২৮১

শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ শাহজাহান আলম সাজু’কে সংবর্ধনা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:৫৬ ২৯ জানুয়ারি ২০২০  

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু কারিগরি ও বাণিজ্যিক মহাবিদ্যালয়-এর অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ (কারিগরি) এবং সরকারি হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাঃ হুমায়ন কবির মাধ্যমিক পর্যায়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সরকারি হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও অভিবাবকবৃন্দের উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনা উদযাপন কমিটির আহবায়ক ও সহকারী প্রধান শিক্ষক সালাহউদ্দিন সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী। বক্তব্য রাখেন সেলিম পারভেজ, মোঃ আবুল হোসেন, অধ্যাপক শাহজাহান ভূইয়া, মোঃ মিজানুর রহমান, আমজাদ হোসেন, আবু কালাম প্রমুখ। 

বক্তব্য শেষে সংবর্ধিত শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজুকে সম্মানসূচক ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

সংবর্ধনা অনুষ্ঠানে অধ্যক্ষ  শাহজাহান আলম সাজু বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে আগে সোনার মানুষ গড়তে হবে। আর বিদ্যালয় হচ্ছে সেই সোনার মানুষ গড়ার পাঠশালা। শিক্ষক হচ্ছে সোনার মানুষ গড়ার নিপুন কারিগর। শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকের ভূমিকাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। আচার-আচরণ ও মানবিক মূল্যবোধ সৃষ্টির মাধ্যমে শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হতে হবে। মেধাবীরা শুধু পরিবারের সম্পদ নয়, দেশ ও সমাজের সম্পদ। তরুণেরাই সমাজবদলের কারিগর। তিনি আরো বলেন শিক্ষার অন্যতম উদ্দেশ্য হচ্ছে আত্মার উৎকর্ষ সাধন। আমি কামনা করছি আজকের এ মেধাবী ছাত্র-ছাত্রীরা আলোকিত, উৎকর্ষিত মানুষ হয়ে একটি দরদী, কল্যাণমুখী স্বনির্ভর জাতি গঠনে ভূমিকা পালন করবে।  তিনি সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানান।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর