ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৪৭

সংঘর্ষ-পুলিশি বাধায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: ১৯:১৫ ১ সেপ্টেম্বর ২০১৯  


ধাওয়া পাল্টা ধাওয়া, বিচ্ছিন্ন সংঘর্ষ ও পুলিশি বাধার মধ্য দিয়ে সারাদেশে চলছে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর নানা কর্মসূচি। এসবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে।

শরীয়তপুরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন কালুর বাড়ির সামনে চলছিল দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। এসময় লাঠি সোটা নিয়ে প্রায় অর্ধশতাধিক লোক হামলা চালায় বলে অভিযোগ করেন বিএনপি নেতা-কর্মীরা। এসময় উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আহতদের শরীয়তপুর সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার দক্ষিণ মৌড়াইল এলাকা থেকে একটি মিছিল বের করে জেলা বিএনপি। পরে পুলিশ বাধা দিলে জেলা বিএনপির সভাপতির বাড়িতেই কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন নেতা-কর্মীরা।

বরিশাল নগরীর সদর রোডে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে মহানগর বিএনপি। বেগম খালেদা জিয়াকে জামিন না দেয়া সরকারের চক্রান্ত বলে মন্তব্য করেন বক্তারা। বগুড়ায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর দলের প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান নেতা-কর্মীরা। পরে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের নবাববাড়ী সড়কে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন তারা।

চাঁদপুরের ফরিদগঞ্জ বাসস্টান্ড এলাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা বিএনপির নেতা-কর্মীরা অংশ নেন। লালমনিরহাটে দলীয় কার্যালয়ে সমাবেশ শেষে র‌্যালি বের করার চেষ্টা করে বিএনপি। কিন্তু পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায় বলে অভিযোগ নেতা-কর্মীদের।

যশোরে পুলিশি বাধায় র‌্যালি করতে না পেরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি। এছাড়া ভোলা, কুড়িগ্রাম, পটুয়াখালী, ঠাকুরগাঁও, কুমিল্লা, ঝিনাইদহ ও কিশোরগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় নানা কর্মসূচিতে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে বিএনপি।


এই বিভাগের আরো খবর