ঢাকা, ১৩ আগস্ট বৃহস্পতিবার, ২০২০ || ২৯ শ্রাবণ ১৪২৭
good-food
১৩৬

সব জেলাকে রেলওয়ের আওতায় আনা হবে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:১৭ ২ ফেব্রুয়ারি ২০২০  

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, পর্যায়ক্রমে দেশের সব জেলাকে রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আনা হবে।
 
রোববার চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে রেলওয়ের ২ দিন ব্যাপী ৪১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থার কথা বলেছেন।  ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী আলাদা মন্ত্রণালয় গঠন করেছেন। উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে বর্তমানে রেলে অনেক প্রকল্প হাতে নেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, ১০টি মেগা প্রকল্পের ২টি রেলওয়েতে চলমান। একটি হচ্ছে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প এবং অপরটি দোহাজারী কক্সবাজার প্রকল্প। ঢাকা চট্টগ্রামের মধ্যে বিদ্যমান সিঙ্গেল লাইন কে ডুয়েল গেজ ডাবল লাইন এ রূপান্তর করার কাজ চলছে। আখাউড়া লাকসাম অংশের ডাবল লাইন কাজ শেষ হলে পুরোটা ডাবল লাইন হয়ে যাবে। তখন অধিক সংখ্যক ট্রেন ঢাকা চট্টগ্রামের মধ্যে চলবে। এছাড়া হাই স্পিড ট্রেন ঢাকা চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত নির্মাণের জন্য ডিজাইনের কাজ চলমান আছে।

রেলমন্ত্রী বলেন, এ আয়োজনে সারাদেশ থেকে কর্মকর্তা ও প্রতিযোগিরা এখানে সমবেত হয়। এটি একটি মিলনমেলা ঘটানোর সুযোগ সৃস্টি করে।

এ সময় রেলওয়ে মহাপরিচালক মো. শামসুজ্জামান, পূর্বাঞ্চলের মহাব্যাবস্থাপক মো. নাসির উদ্দিনসহ  বিভিন্ন অঞ্চল থেকে আগত কর্মকর্তা বা কর্মচারি, ক্রীড়াবিদসহ অনেকে উপস্থিত ছিলেন।

ইভেন্ট বিভাগের পাঠকপ্রিয় খবর