ঢাকা, ১৮ জুন শুক্রবার, ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮
good-food
৬৫

সাংবাদিক রোজিনার সঙ্গে যা ঘটেছে তা দুঃখজনক: পররাষ্ট্রমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:৪৫ ২০ মে ২০২১  

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, রোজিনা ইসলামের প্রসঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে উঠা অনেক প্রশ্নের জবাব দিতে হচ্ছে বাংলাদেশকে। বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।পররাষ্ট্রমন্ত্রী  বলেন, সাংবাদিক রোজিনার সঙ্গে যা ঘটেছে তা খুবই দুঃখজনক। সরকারের লুকানোর কিছু নেই। 


এর আগে ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কেয়ান ড. মোমেনের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোজিনার সঙ্গে যা ঘটেছে, তা অনভিপ্রেত। আমরা তার ন্যায়বিচার প্রত্যাশা করছি।


উল্লেখ্য, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।


রোজিনাকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তারা দীর্ঘ সময় ধরে তাকে আটকে রাখার কারণ সম্পর্কে জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি। পরে রাত সাড়ে ৮টা পর্যন্ত সাংবাদিকরা সচিবালয়ের বাইরে জড়ো হয়ে সাংবাদিককে হেনস্তা ও আটকে রাখার প্রতিবাদ করেন।


রাত সাড়ে ৮টার দিকে রোজিনাকে পুলিশ স্বাস্থ্য সচিবের পিএসের রুম থেকে থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়।