ঢাকা, ২৪ জুন সোমবার, ২০২৪ || ১১ আষাঢ় ১৪৩১
good-food
২১০

২১ এপ্রিল ঢাবির বিজ্ঞান ইউনিটের সাক্ষাৎকার শুরু

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৩১ ১৫ জুলাই ২০২৩  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ২১ ও ২২ এপ্রিল অনুষ্ঠিত হবে। শনিবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্রসহ যথাসময়ে প্রার্থীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

 

বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার কোঅর্ডিনেটর অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২১ ও ২২ এপ্রিল সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এ সাক্ষাৎকার নেওয়া হবে। মেধাক্রম ১ থেকে চার হাজার পর্যন্ত ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। নির্ধারিত মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ ভবনের নিচ তলায় সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

 

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে। পূর্বে বিজ্ঞান ইউনিট অফিসে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট (মুক্তিযোদ্ধা/উপজাতি/দলিত ও হরিজন/ওয়ার্ড/প্রতিবন্ধি) জমা দিয়ে থাকলে পুনরায় ইউনিট অফিসে সাক্ষাৎকারে আসার প্রয়োজন নেই। মূল গ্রেডশিটসমূহ জমা দেয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীতে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।

 

প্রার্থীদের যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে:
১. ভর্তি পরীক্ষার প্রবেশপত্র।
২. এসএসসি. এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট।
৩. ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম (এসআইএফ), বিষয়সমূহের পছন্দক্রম ফরম
৪. আগাম (১০০/৫০০ টাকা) পরিশোধের রশিদ (শিক্ষার্থীর স্বাক্ষরসহ)।