ঢাকা, ০১ অক্টোবর বৃহস্পতিবার, ২০২০ || ১৬ আশ্বিন ১৪২৭
good-food
১৩৪

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল ছুটি, মঙ্গলবার নামছে সশস্ত্র বাহিনী

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৪৪ ২৩ মার্চ ২০২০  

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে ছুটি ঘোষণা করেছে সরকার। এসময়ে সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। তবে খোলা থাকবে হাসপাতাল ও জরুরি সেবা।
সোমবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, জেলা প্রশাসনকে সহায়তা করতে মঙ্গলবার নামবে সশস্ত্র বাহিনী। এছাড়া নিম্ন আয়ের ব্যক্তিদের সরকার সহায়তা করবে।
খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী আমাদের কিছু নির্দেশনা দিয়েছেন। সেই অনুযায়ী ২৬ মার্চ সরকারি ছুটি এবং ২৭ ও ২৮ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি এর সঙ্গে যুক্ত হবে। করোনাভার বিস্তৃতির কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিভিন্ন অফিস বন্ধ থাকলেও কাঁচাবাজার, হাসপাতাল এবং জরুরি সেবাগুলো খোলা থাকবে ।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, এটি একটি বৈশ্বিক প্রাদুর্ভাব। স্বাস্থ্য বিভাগের সঙ্গে প্রতিটি মন্ত্রণালয় কাজ করছে। সামরিক-বেসামরিক বাহিনী সবাই একযোগে কাজ করছে। জনগণের কথা বিবেচনায় নিয়েই প্রধানমন্ত্রী এ নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে বিস্তারিত আলোচনা করেছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর মূল অনুষ্ঠান, স্বাধীনতা দিবসে অনুষ্ঠানসহ বেশি কিছুেইভেন্ট রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে বাদ দিয়েছেন প্রধানমন্ত্রী। সরকার যেসব পদক্ষেপ নিচ্ছে, সেখানে বর্তমানে যে প্রাদুর্ভাবের আশঙ্কা রয়েছে; সবাই মিলে কাজ করলে আমরা সফল হব।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর