ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০
good-food
৬৯৪

তারেক রহমানকে দেশে ফিরিয়ে বিচার করা হবে: প্রধানমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৩৯ ২২ ডিসেম্বর ২০১৮  

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি’র পলাতক তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করা হবে।

তিনি বলেন, আল্লাহ্ যদি দিন দেয়, ওই সাজাপ্রাপ্ত আসামি ধরে নিয়ে এসে বাংলাদেশে তার বিচারের রায় কার্যকর করব।

তারেক রহমানকে জঙ্গিবাদ, সন্ত্রাস এবং দুর্নীতির মূল হোতা আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, এটা রাজনীতি নয়। লন্ডনে বসে লাটাই ঘোরায় সে। ও একজন সাজাপ্রাপ্ত আসামি। বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে তাকে আর খেলতে দেব না।

শেখ হাসিনা শনিবার বিকালে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় ভাষণে এসব কথা বলেন।

এর আগে প্রধানমন্ত্রী সকালে ওলি-আউলিয়াদের পুণ্যভূমি সিলেটে এসেই হযরত শাহজালাল (র:), হযরত শাহ পরাণ (র:) এবং হযরত গাজী বোরহান উদ্দিন (র:) এর মাজার জিয়ারত করেন। সেখানে কোরআন তেলাওয়াত, ফাতেহা পাঠ করেন এবং মোনাজাতে অংশ গ্রহণ করেন।

আদালত চলতি বছর ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করে আইভী রহমানসহ ২৪জনকে হত্যা এবং ৫শ’ মানুষকে আহত করার ঘটনার মূলহোতা হিসেবে তারেক রহমানকে অভিযুক্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। এছাড়া হাইকোর্ট তাকে অপর একটি দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ড প্রদান করে।

২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সেই মামলায় সাজাপ্রাপ্ত হয়েছে তারেক রহমান। মানুষ খুন করার অপরাধে সাজাপ্রাপ্ত, মানি লন্ডারিংয়ের জন্য সাজাপ্রাপ্ত, ১০ ট্রাক অস্ত্র চোরাকারবারের অভিযোগে সাজাপ্রাপ্ত আসামী আজকে ফেরারি হয়ে বিদেশের মাটিতে বসে দেশের ভেতরে ষড়যন্ত্র করছে।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফর রহমান সভাপতিত্বে সমাবেশে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম এবং মেজবাহ উদ্দিন সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও কল্যাণ সম্পাদক সুজীত রায় নন্দী, আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফরুক চৌধুরী, সিলেট-১ আসনের সংসদ সদস্য প্রার্থী ড. একে আব্দুল মোমেন বক্তব্য রাখেন।

ভোটের সব খবর বিভাগের পাঠকপ্রিয় খবর