ঢাকা, ১৭ এপ্রিল বুধবার, ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১
good-food
২৮২

অনলাইনে টিকিট কাটতে ভোগান্তির শিকার হলে ব্যবস্থা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:২৬ ২ জুলাই ২০২২  

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনবলেছেন, অনলাইনে ট্রেনের টিকিট কাটতে কেউ ভোগান্তির শিকার হলে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ঈদ উপলক্ষে  মানুষের ভোগান্তি কমাতে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ৫০ শাতংশ টিকিট অনলাইনে বিক্রির ব্যবস্থা রেখেছে রেল মন্ত্রণালয়।

শনিবার কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের জন্য উন্নতমানের ট্রলি সরবরাহ অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। চীন থেকে আমদানি করা ৫০টি ট্রলি রেল মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করেছে ইসলামী ব্যাংক।

নূরুল ইসলাম সুজন বলেন, ঈদুল ফিতরের সময় অনলাইনে টিকিট কাটতে বিভিন্ন অভিযোগ ছিল।  এবার এখন পর্যন্ত সে ধরনের অভিযোগ পাইনি।অনেকেই অনলাইন মাধ্যমে টিকিট কাটতে পেরেছেন। এরপরও এবার অনলাইন টিকিটে ফাঁকফোকর পেলে ব্যবস্থা নেয়া হবে।

রেলমন্ত্রী বলেন, এক সময়ে স্টেশনগুলোতে যাত্রীদের মালামাল আনা-নেয়া করতেন কুলিরা। এখন সেটা নেই। স্টেশনে লাগেজ-ব্যাগ আনা-নেয়ায় অত্যন্ত উন্নতমানের ট্রলি উপহার দিয়েছে ইসলামী ব্যাংক। প্রধানমন্ত্রী রেল মন্ত্রণালয়কে ঢেলে সাজাতে চান। রেল মন্ত্রণালয়ে এবার ১৯ হাজার কোটি টাকার বাজেট বরাদ্দ দেয়া হয়েছে। আগামী বছরের মধ্যে কক্সবাজার যাবো (রেললাইন সম্পন্ন হবে), ঢাকা থেকে ভাঙ্গা যেতে পারবো।


তিনি বলেন, ঈদুল আজহা, যাত্রীদের প্রধান চাহিদা এখন ট্রেন। এবার পোশাক কারখানার শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন থাকছে। জয়দেবপুর থেকে ওই ট্রেনের টিকিট নেয়া যাবে।


অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনিরুল মওলা বলেন, ৪০ বছরের ব্যবধানে ব্যাংকিং সেক্টরে আমরা নাম্বার ওয়ান। জাতির প্রয়োজনে সব খাতে সহযোগিতা করবে ইসলামী ব্যাংক।  তারই ধারাবাহিতায় রেলওয়ের যাত্রীদের জন্য ট্রলি উপহার দিচ্ছি।