ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
২১৪

অর্থ দিলে ব্লু ব্যাজ দেবে মেটা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:২০ ১৯ মার্চ ২০২৩  

এবার ব্লু ব্যাজের জন্য আনুষ্ঠানিকভাবে সাবস্ক্রিপশন পরিষেবা চালু করলো ফেসবুক ও ইনস্টাগ্রামের প্যারেন্ট কোম্পানি মেটা। ফলে এ প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের ভেরিফিকেশনের জন্য অর্থ দিতে হবে।


শুক্রবার (১৭ মার্চ) মেটা চ্যানেলে এ ঘোষণা দেন সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ। তিনি বলেন, মেটার সবশেষ সংযোজন (চরিত্র) এটি। এতে সরাসরি দর্শকদের কাছে পৌঁছাতে পারবেন ব্যবহারকারীরা।


বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়, শুধু অ্যাকাউন্টধারী মেটা ভেরিফিকেশন পরিষেবা পাবেন। আইওএস কিংবা অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীকে প্রতি মাসে ১৪ ডলার ৯৯ সেন্ট পরিশোধ করতে হবে। আর ওয়েবে মাসিক খরচ পড়বে ১১ ডলার ৯৯ সেন্ট।

 

মার্ক জাকারবার্গ বলেন, এদিন যুক্তরাষ্ট্রে মেটা ভেরিফাইড চালু হয়েছে। এ ব্যাজ চিহ্নিত ব্যবহারকারীর অ্যাকাউন্ট অধিক সুরক্ষা পাবে। দ্রুত সময়ে অতি সহজে ভক্ত-সমর্থকদের খুব কাছে যেতে পারবেন তিনি।

 

এর আগে গত ডিসেম্বরে একই ধরনের পরিষেবা চালু করে মার্কিন ধনকুবের ইলন মাস্কের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান টুইটার। এতে নির্দিষ্ট অর্থের বিনিময়ে ব্যবহারকারীরা ‘ব্লু ব্যাজ’ পেয়ে থাকেন।    

 

আপাতত যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ব্যবহারকারীরা এ পরিষেবা পাচ্ছেন। অন্যান্য অঞ্চলেও সেটি চালু করার পরিকল্পনার রয়েছে। নোটিফিকেশনের মাধ্যমে তা জানতে পারবেন ব্যবহারকারীরা।