ঢাকা, ১৯ মে রোববার, ২০২৪ || ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
good-food
১৫৬

ঈদযাত্রায় এবার রাস্তায় বসে থাকতে হয়নি: প্রধানমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:৩২ ২২ এপ্রিল ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবারের ঈদযাত্রায় আগের মতো যাত্রীদের রাস্তায় দিনরাত বসে থাকতে হয়নি । তিনি বলেন, এবার বাড়ি যেতে কিছুটা সময় লেগেছে। কিন্তু অতীতের মতো দিনরাত রাস্তায় বসে থাকতে হয়নি। সবচেয়ে ভালো লেগেছে, রাজধানীতে বসে না থেকে যে যার গ্রামে চলে গেছে। মানুষের জীবন মান উন্নত হয়েছে। গ্রামের আত্মীয়স্বজনদের সঙ্গে ঈদ করা সত্যিই খুব আনন্দের।


শনিবার গণভবনে সকাল ১০টায় দলের নেতাকর্মী, কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবীসহ সব শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে প্রধানমন্ত্রী সবার উদ্দেশে বক্তব্যে একথা বলেন।
 করোনা মহামারির কারণে গত তিন বছর গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় সম্ভব হয়নি।


প্রধানমন্ত্রী বলেন, আজ দেখেছি নামাজে সব জায়গায় আগের মতো ভিড় নেই। সবাই যার যার গ্রামে চলে গেছে। সেইসঙ্গে এখন প্রত্যেক গ্রামে বিদ্যুতের সরবরাহ দিতে পেরেছি। রাস্তাঘাটের উন্নতি করতে পেরেছি। তিনি বলেন,‘নিউ মার্কেট-বঙ্গবারজারসহ অন্যান্য এলাকায় আগুনে যেসব ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের জন্য দুঃখ প্রকাশ করছি। আমার পক্ষ থেকে তাদের ঈদ উপহার দিয়েছি। প্রধানমন্ত্রী বলেন, নিউ মার্কেট-বঙ্গবাজারসহ অন্যান্য এলাকায় কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিসন্ত্রাসীদের কোনো চক্রান্ত আছে কি না দেখতে হবে।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর