ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
good-food
১৯৯

ঈদের খুশিতে যেন আমরা বিপদ ডেকে না আনি: রাষ্ট্রপতি

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৩৬ ৩ মে ২০২২  

দেশকে করোনামুক্ত রাখতে দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব উদযাপনের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ  মঙ্গলবার (৩ মে) বঙ্গভবনের দরবার হলে পরিবারের সদস্য ও কর্মকর্তাদের জন্য ঈদের নামাজ আদায় করেন তিনি। পরে ক্রিডেনশিয়াল হলে দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানানোর সময় রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

 

আবদুল হামিদ বলেন, ‘আমাদের একটা কথা মনে রাখতে হবে- নিয়ন্ত্রণে থাকলেও করোনাভাইরাস পুরোপুরি শেষ হয়ে যায়নি। বিশ্বের বিভিন্ন দেশে সংক্রমণ আবারও বৃদ্ধি পাচ্ছে।’

 

তাই চলাফেরা ও জীবনাচারে সাবধানতা অবলম্বন না করলে যেকোনও সময় করোনা পরিস্থিতি খারাপ হয়ে যেতে পারে বলে আশঙ্কা করেন রাষ্ট্র প্রধান। তিনি বলেন, ‘সবাইকে খুশি করতে গিয়ে যেন আমরা বিপদ ডেকে না আনি।’

 

আবদুল হামিদ উল্লেখ করেন করোনা মাহামারির কারণে গত দুই বছর ঈদসহ কোনো সম্প্রদায়ের ধর্মীয় উৎসবই প্রত্যাশিত আনন্দঘন পরিবেশে উদযাপন ও উপভোগ করা যায়নি।

তিনি বলেন, বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তাই এবার মানুষের মধ্যে বাঁধভাঙা আনন্দ উপভোগের প্রবণতা দেখা দেবে-এটাই স্বাভাবিক।

 

দেশবাসীকে ধনী-গরীব নির্বিশেষে ঈদের আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করে উপভোগেরও আহ্বান জানান রাষ্ট্রপতি। বর্তমান সরকার দেশের প্রতিটি নাগরিকের মুখে হাসি ফোটাতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, ঈদুল ফিতরের আগে ৩২ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাড়ি দেয়া হয়েছে।

 

রাষ্ট্রপ্রধান আরও বলেন, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মাধ্যমে সবার মুখে হাসি ফোটানোই হোক এবারের ঈদুল ফিতরে সবার অঙ্গীকার।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর