ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১
good-food
৯৬

ঈদের ছুটি না বাড়ানোর কারণ জানালেন মন্ত্রিপরিষদ সচিব

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:৫৮ ২ এপ্রিল ২০২৪  

ছুটি না বাড়লেও সরকারি কর্মকর্তারা চাইলে ঐচ্ছিক ছুটি নিতে পারবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। সোমবার (১ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন তথ্য দেন।

 

এর আগে মন্ত্রিসভার বৈঠকে একদিন ছুটি না বাড়ানোর প্রস্তাব নাকচ করে দেয়া হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে সচিব বলেন, ক্যালেন্ডারে আমাদের যেভাবে ছুটি করা আছে, ওইভাবেই ছুটিটা থাকবে। ৮ এবং ৯ তারিখে অফিস খোলা থাকবে।

 

তিনি বলেন, ওখানে (মন্ত্রিসভার বৈঠক) আলোচনা হয়েছিল। বিস্তারিত আলোচনার পর এই সিদ্ধান্তই হয়েছে। এবার দেখা যাচ্ছে যে রমজান মাসের আগে দুটি মাসে ২৯ দিন ছিল। সাধারণত পরপর তিনটি মাস ২৯ দিন হয় না। এটা হলো সাধারণ ওয়ে। এবং আবহাওয়া পরিদফতরের যে রিপোর্ট, সেটি পর্যালোচনায় দেখা গেছে যে এ বছরের রমজান আমাদের ৩০ দিনে হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি।

 

ছুটি যেহেতু বাড়েনি সেক্ষেত্রে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা চাইলেই তো ছুটি নিতে পারবেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমাদের ঐচ্ছিক ছুটির একটা ব্যবস্থা আছে। যারা ঐচ্ছিক ছুটি নিতে নির্ধারিত পদ্ধতিতে আবেদন করবেন, তারা তো নিতেই পারবেন।

 

তিনি আরও বলেন, এটার জন্য আলাদা নির্দেশ দেয়ার দরকার নেই। এটা আমাদের ছুটি বিধিতেই আছে। প্রতিবছর আমরা যখন ক্যালেন্ডারটা করি সেই ক্যালেন্ডারটির নিচে লেখা থাকে ঐচ্ছিক ছুটির কথা।