ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
২০৭

এসএসসি পরীক্ষা ৩০ এপ্রিল

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৪০ ২০ ফেব্রুয়ারি ২০২৩  

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এসএসসির লিখিত পরীক্ষা ৩০ এপ্রিল থেকে শুরু হয়ে ২৩ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষা ২৪ মে থেকে ৩০ মে-এর মধ্যে শেষ করতে হবে।

 সোমবার আন্তঃসমন্বয় শিক্ষা বোর্ড বিজ্ঞপ্তিতে পরীক্ষার এই সময়সূচি প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, ২০২৩ সালের এসএসসি পরীক্ষা উল্লেখিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিশেষ প্রয়োজনে বোর্ড কর্তৃপক্ষ এ সময়সূচি পরিবর্তন করতে পারবেন।


এ বছর সব বিষয়ে স্বাভাবিক প্রশ্নপত্র প্রণয়নের পাশাপাশি পূর্ণ নম্বর ও সময়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন বিকেল ২টা থেকে ৫ পর্যন্ত ৩ ঘণ্টাব্যপী পরীক্ষার আয়োজন করা হয়েছে। এর আগে করোনার কারণে বিগত বছরগুলোতে সংক্ষিপ্ত সিলেবাস এবং বিষয় ও নম্বর কমিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়গুলোর বিষয়ে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের নির্দেশনামতে ধারাবাহিক মূল্যায়ণ করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মূল্যায়নের প্রাপ্ত নম্বর সংশ্লিষ্ট পরীক্ষাকেন্দ্রে পাঠাবে। কেন্দ্র থেকে ব্যবহারিক পরীক্ষার নম্বরের সঙ্গে ধারাবাহিক মূল্যায়নে প্রাপ্ত নম্বর বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে পাঠাবে।