ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
২০৫

গার্ডারচাপায় মৃত্যু ৫, হত্যা মামলা ১০ জনের নামে

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৫৮ ২২ আগস্ট ২০২২  

রাজধানীর উত্তরায় প্রাইভেটকারে গার্ডার পড়ে মৃত্যুর ঘটনায় এবার ১০ জনের নামে আদালতে অবহেলাজনিত হত্যা মামলা করা হয়েছে। ইতোমধ্যে এ নিয়ে পুলিশকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। রোববার (২১ আগস্ট) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এ মামলা করেছেন নিহত আইয়ুব হোসেন রুবেলের প্রথম স্ত্রী শাহিদা খানম।

 

মামলার আসামিরা হলেন- আইএফএসসিওএন ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক ইফতেখার হোসেন ও হেড অব অপারেশনস আজহারুল ইসলাম মিঠু, সিজিজিসি’র প্রকিউরমেন্ট ইঞ্জিনিয়ার মঞ্জুরুল ইসলাম, সেফটি ইঞ্জিনিয়ার জুলফিকার আলী শাহ, ক্রেনচালক আল-আমিন হোসেন ওরফে হৃদয়, হেলপার রাকিব হোসেন, ইফতেখার হোসেন, তোফাজ্জল হোসেন তুষার, রুহুল আমীন মৃধা, রুবেল ও আফরোজ মিয়া।

 

মামলায় অভিযোগ করা হয়, গত ১৫ আগস্ট উত্তরা পশ্চিম থানার প্যারাডাউস টাওয়ারের সামনে প্রাইভেটকারে বিআরটি প্রকল্পের গার্ডার আছড়ে পড়ে। এতে আইয়ুব হোসেন রুবেল ওরফে নুর ইসলাম রুবেলসহ পাঁচজনের মৃত্যু হয়। 

 

ক্রেন চালানোর নিরাপত্তা বলয় তৈরি করার জন্য যা যা প্রয়োজন তা করেননি প্রতিষ্ঠানের সেফটি ইঞ্জিনিয়ার জুলফিকার আলী শাহ। কারণ হেলথ সেফটি অ্যান্ড এনভাইরনমেন্টের ওপর কোনো জ্ঞান ছিল না তার। অবহেলা ও খামখেয়ালি করে প্রতিষ্ঠানের কাছ থেকে দীর্ঘদিন সুবিধা ভোগ করে চলেছেন তিনি। ফলে পাঁচজনের মৃত্যু হয়েছে।