ঢাকা, ০৬ মে সোমবার, ২০২৪ || ২৩ বৈশাখ ১৪৩১
good-food
৪১১

তামিমের অবসর বাংলাদেশের জন্য বড় ধাক্কা : আইসিসি

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:২৮ ৬ জুলাই ২০২৩  

আগামী অক্টোবরে ভারতের মাটিতে  ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের পর্দা উঠবে। তার আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাংলাদেশের নিয়মিত অধিনায়ক তামিম ইকবালের অবসর জাতীয় দলের জন্য বড়সড় ধাক্কা বলে মনে করছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

 

সংস্থার  ওয়েবসাইটে এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের মাটিতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের মাত্র তিন মাস আগে ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন তামিম।

 

আফগানিস্তানের বিপক্ষে চলমান  তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের হারের একদিন পর চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম।

 

কান্না জড়িত কন্ঠে সংবাদমাধ্যমকে তামিম বলেন, ‘আমার জন্য এটাই শেষ। আমি আমার সেরাটা দিয়েছি। আমি আমার সেরাটা দেয়ার চেষ্টা করেছি। এই মুহুর্তে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি আমি।’

 

গত বছর টি-টোয়েন্টি থেকে অবসর নেন  ৩৪ বছর বয়সী তামিম। গত এপ্রিলে মিরপুরে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেন। তামিমের আকস্মিক পদত্যাগের নেপথ্যে কোচ হাথুরে সিংহের সাথে দূরত্বকে দায়ী মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা। 

 

এদিকে এখনও ওয়ানডেতে তামিমের উত্তরসূরি ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  তামিমের পদত্যাগের ঘটনায় বৃহস্পতিবার রাতে জরুরী বৈঠক ডেকেছে বিসিবি। ধারনা করা হচ্ছে, আফগানিস্তানের সাথে এই সিরিজে লিটনকে অধিনায়কের দায়িত্ব দেয়া হতে পারে। 

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর