ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
৪০৫

দেশজুড়ে বৃষ্টি ঝড়ো হাওয়া, শীতের দাপট

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:২৫ ৪ ফেব্রুয়ারি ২০২২  

মাঘের শীতে বৃষ্টি হচ্ছে দেশের বিভিন্ন স্থানে। সারাদেশের মতো রাজধানীতেও মাঘের বৃষ্টিতে জনজীবনে ছন্দপতন ঘটেছে। সকাল থেকেই সূর্যের আলো মেলেনি। আঁধারে ছেয়ে গেছে পুরো পরিবেশ। দুপুরের দিকে রাজধানীতে দমকা হাওয়ার সাথে বর্ষণ শুরু হয়।

 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

 

আমাদের প্রতিনিধিরা জানান, ভোর থেকেই দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী, ঠাকুরগাও পঞ্চগড় বগুড়াসহ উত্তরাঞ্চলের জেলাগুলোতে বৃষ্টি হচ্ছে। দিনাজপুরে সকাল দশটা পর্যন্ত ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে রাজশাহী বিভাগের তাড়াশে ১৭ মিলিমিটার। অন্যদিকে বদলগাছিতে ১১, দিনাজপুরে ৭, ঈশ্বরদীতে ৬, টাঙ্গাইলে ৪, চুয়াডাঙ্গা, নেত্রকোনা ও নিকলিতে ২ এবং সৈয়দপুর, খুলনা, রাজশাহী ও বগুড়ায় ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। 

 

এছাড়া রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও খুলনা বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের বিভিন্ন জায়গায় শুক্রবার ছাড়াও আগামীকাল শনিবারও বৃষ্টি হতে পারে। দক্ষিণাঞ্চলের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দিনের তাপমাত্রা দুই-তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।