ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
২৪৪

পৃথিবীতেই স্পর্শ করা যাবে চাঁদ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:৩৭ ১২ সেপ্টেম্বর ২০২২  

উপল সেনগুপ্ত ও নীলাঞ্জন মণ্ডলের সেই গানের কথা মনে পড়ে। ওই যে ‘ভাবছি চাঁদে যাব, তোকে নিয়ে হানিমুনে’। এবার সত্যি সত্যিই সঙ্গীকে নিয়ে বেড়াতে যেতে পারবেন চাঁদে।  এজন্য মহাকাশে পাড়ি দিতে হবে না। শুধু ফ্লাইটে চেপে পৌঁছে যেতে হবে দুবাই। সেখানে তৈরি হচ্ছে ‘চাঁদের রিসর্ট’। ফলে এখন পৃথিবীতে বসেই ঘুরে নিতে পারবেন চাঁদ।

 

শহরটিতে তৈরি হচ্ছে বিলাসবহুল রিসর্ট। যা দেখতে হবে অবিকল চাঁদের মতো। তাই এর নাম রাখা হয়েছে ‘মুন ওয়ার্ল্ড রিসর্ট’। সংক্ষেপে বলা হচ্ছে ‘মুন রিসর্ট’ অর্থাৎ চাঁদের রিসর্ট।

 

স্থলভাগে সাশ্রয়ী মূল্যে পর্যটকদের মহাকাশ ভ্রমণের অভিজ্ঞতা দিতে তৈরি হচ্ছে এ রিসর্ট। এটি তৈরির দায়িত্বে রয়েছে কানাডার নির্মাণ সংস্থা।

 

চাঁদের রিসর্টের আকৃতি হবে গোলাকার। এ স্থাপত্যের উচ্চতা ৭৪৫ ফুট। রিসর্টটিকে চাঁদের চেহারা দিতে ব্যবহার করা হচ্ছে কংক্রিট, কাচ, স্টিল, কার্বনফাইবার ও অ্যালুমিনিয়াম। এটি তৈরি করতে খরচ হবে প্রায় ৪০ হাজার কোটি টাকা।

 

চাঁদের জমি কিনে কতজন সেখানে বসবাস করতে পারবেন তা হয়তো কারও জানা নেই। কিন্তু এ ‘মুন রিসর্ট’-এ একসঙ্গে থাকতে পারবেন প্রায় ১ কোটি মানুষ। এর ভিতর থাকবে বিলাসবহুল হোটেল থেকে শুরু করে স্পা, রেস্তোরাঁ, কৃত্রিম লেগুনসহ নানা সুযোগ-সুবিধা।

 

বিনোদন ও পর্যটনের কোনও কমতি থাকবে না। এখানে থাকবে ৩০০ আবাসনও। এর নাম দেয়া হয়েছে ‘স্কাই ভিলা’। অর্থাৎ ‘চাঁদ’-এ বাড়ি কিনে এবার থাকতেও পারবেন আপনি।

 

স্থাপত্য শিল্পীদের দাবি, পর্যটকরা যাতে মহাকাশ ভ্রমণের মতো অভিজ্ঞতা লাভ করতে পারেন, সেজন্য ‘লুনার কলোনি’ নামক বিশেষ রিসর্টও তৈরি করা হচ্ছে এর মধ্যে। সেখানে একসঙ্গে ২১ লক্ষ পর্যটক মহাকাশ ভ্রমণের অনুভূতি পেতে পারবেন।