ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১
good-food
৬৪৬

বইমেলা চলবে ১২ দিন: সময় বেলা ২ থেকে রাত ৯টা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:৩৯ ৯ ফেব্রুয়ারি ২০২২  

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া অমর একুশে গ্রন্থমেলা শুরুর সময় এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। এ বছর প্রতিদিন মেলা শুরু হবে দুপুর ২টায়, আর শেষ হবে রাত ৯টায়। বুধবার বাংলা একাডেমিতে বই মেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। ছুটির দিন (শুক্রবার ও শনিবার) বেলা ১১টা থেকে মেলা শুরু করার বিষয়ে সিদ্ধান্ত হয়।


বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা জানান, এ বছর মেলা শুরুর সময় এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। অন্যান্য বছর বিকেল তিনটা থেকে শুরু হয়ে মেলা রাত ৮ টা পর্যন্ত চলতো।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৫ ফেব্রুয়ারি বেলা তিনটায় ভার্চুয়ালি অমর একুশে বই মেলার উদ্বোধন করবেন। ওই দিন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার দেওয়া হবে। এ বছর ১১টি ক্যাটাগরিতে মোট ১৫ জন গুণী সাহিত্যিক এ পুরস্কার পাচ্ছেন। ১৫ তারিখে মেলা শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। 

 

এবারের মেলায় অংশগ্রণকারী সংশ্লিষ্ট একাডেমির সব কর্কমর্তা ও কর্মচারী, লেখক, প্রকাশক, বিক্রতো, স্টলের কর্মচারীসহ মেলার যুক্ত সব কর্মীকে করোনার টিকা নেওয়াসহ বয়স্কদের প্রয়োজন মতো বুস্টার ডোজ নেওয়ার অনুরোধ জানানো হয়েছে আয়োজক সংস্থা বাংলা একাডেমির পক্ষ থেকে।

শিল্প-সাহিত্য বিভাগের পাঠকপ্রিয় খবর