ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
good-food
৪০২

বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় প্রিয়াঙ্কা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:৪৬ ৮ ডিসেম্বর ২০২২  

এ বছর বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর  তালিকায় জায়গা করে নিয়েছেন ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাস।

 

গণমাধ্যম সংস্থা বিবিসি বিশ্বের ১০০ জন প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে । ২০২২ সালে বৈশ্বিকভাবে ভূমিকা রাখা ও নিজ নিজ কর্মক্ষেত্রের মাধ্যমে আলোচনায় থাকায় নারীরা জায়গা পেয়েছেন তালিকায়। 

 

রাজনীতি ও শিক্ষা; সংস্কৃতি ও খেলাধুলা; অধিপরামর্শ ও সক্রিয়তা এবং স্বাস্থ্য ও বিজ্ঞান এই চারটি বিভাগে প্রভাবশালী ১০০ নারীর নাম প্রকাশ করা হয়েছে। সমাজকর্মী, সাংবাদিক, চলচ্চিত্র তারকা, ক্রীড়াবিদ থেকে শুরু করে সব শ্রেনী পেশার নারী জায়গা করে নিয়েছে এই তালিকায়।

 

প্রিংয়াঙ্কা ছাড়াও এ তালিকায় রয়েছেন ভারতীয় আরো তিনজন নারী। তারা হলেন— অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার সিরিশা বান্ডলা, বুকার-জয়ী লেখক গীতাঞ্জলি শ্রী, সমাজকর্মী স্নেহা জাওয়ালে।

 

২০০০ সালে সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতেন প্রিয়াঙ্কা চোপড়া। একই বছর তামিল ভাষার সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন তিনি। পরের বছর ‘দ্য হিরো: লাভ স্টোরি অব স্পাই’ সিনেমার মাধ্যমে বলিউডে তার অভিষেক ঘটে।

 

এই অভিনেত্রী ইতোমধ্যে হলিউডেও নিজের জায়গা পাকা করেছেন। এখন পর্যন্ত ৬০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন জনপ্রিয় এই নায়িকা।

সেলিব্রেটি বিভাগের পাঠকপ্রিয় খবর