ঢাকা, ১৭ মে শুক্রবার, ২০২৪ || ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
good-food
৩৯২

বুড়িগঙ্গায় ওয়াটার বাসডুবি: শিশুসহ ৪ মরদেহ উদ্ধার

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:৫০ ১৭ জুলাই ২০২৩  

রাজধানীর শ্যামবাজার থেকে কেরানীগঞ্জের তেলেরঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীর অংশে যাত্রীসহ ওয়াটার বাসডুবির ঘটনায় এক শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে এমন শঙ্কার কথা জানিয়েছে নৌ-পুলিশ।

 

এর আগে বালুবোঝাই একটি বাল্কহেডের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রীসহ ওয়াটার বাসটি ডুবে যায়। অনেকে সাঁতরে তীর উঠতে পারলেও এখন পর্যন্ত ২৫ থেকে ৩০ যাত্রী নিখোঁজ রয়েছেন। রোববার (১৬ জুলাই) রাত সোয়া ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।


রোববার (১৬ জুলাই) রাত ১১টার দিকে সদরঘাট নৌ-থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) হাসান মারুফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত  দুজন পুরুষ, একজন নারী এবং একজন শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে, মরদেহের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছি।


ওয়াটার বাসডুবির ঘটনায় নৌ-পুলিশের পাশাপাশি উদ্ধার অভিযানে অংশ নিয়েছে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড। রোববার ওয়াটার বাসটি ডুবে যাওয়ার দুই ঘণ্টা পর রাত সাড়ে ১০টার দিকে মরদেহগুলো উদ্ধার হয় বলে নিশ্চিত করেছেন সদরঘাট নৌ থানার এসআই হাসান মারুফ। তিনি বলেন, উদ্ধার মৃতদেহের দুজন পুরুষ, একজন নারী এবং একজন শিশু।

 

বেঁচে যাওয়া কয়েকজন যাত্রী জানান, ওয়াটার বাসটি রাজধানীর লালকুঠি ঘাট থেকে দক্ষিণ কেরানীগঞ্জের তেলঘাটে যাচ্ছিল। মাঝনদীতে এলে এটি বালুবোঝাই এমভি আরাবি নামে একটি বাল্কহেডের ধাক্কায় ডুবে যায়। খবর পেয়ে রাত ৯ টার দিকে উদ্ধার অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

 

ওয়াটার বাসটির যাত্রী ইমরান হোসেন বলেন, ‘আমি কেরানীগঞ্জে যাওয়ার জন্য লালকুঠি ঘাট থেকে ওয়াটার বাসে উঠি। নিচে বসার জায়গা না পেয়ে ওয়াটার বাসের ছাদে বসেছিলাম। আমার জানামতে, ওয়াটার বাসটিতে ৫৫ থেকে ৬০ জন যাত্রী ছিল। বাল্কহেডের ধাক্কায় আমিসহ কয়েকজন সাঁতরাতে থাকি। আশপাশের নৌকার মাঝিরা এসে উদ্ধার করেন। নিচের যাত্রীদের বেশির ভাগই ডুবে গেছে।’

 

এ বিষয়ে সদরঘাট নৌ থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল ইসলাম বলেন, ‘ওয়াটার বাসটির কী পরিমাণ যাত্রী নিখোঁজ আছে, আমরা জানতে পারিনি। রাত ৯টায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করেছে। বাল্কহেডটি আটক করা হয়েছে।’