ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
২৯৩

বুয়েটে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে না

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:০৩ ২০ ফেব্রুয়ারি ২০২২  

এখন থেকে ঢাবির মত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়েও (বুয়েট) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকছে না । শনিবার বুয়েটের  একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

 

বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফোরকান উদ্দিন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।


বৈঠক সূত্র জানায়, সভায় ভর্তি পরীক্ষার ‍সিলেবাস এবং দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়টি উত্থাপন করা হয়। এতে সর্বসম্মতিক্রমে সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ রাখার বিষয় অনুমোদন দেওয়া হয়নি। আগের নিয়মেই ২০১১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আয়োজন করবে বিশ্ববিদ্যালয়টি।

 

বিষয়টি নিশ্চিত করে বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান  জানান, অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সংক্ষিপ্ত সিলেবাসে বুয়েটের ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।  সেকেন্ড টাইম পরীক্ষার বিষয়টি সভায় উত্থাপন করা হয়। তবে অনুমোদন পায়নি। সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগের নিয়মেই বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

উল্লেখ্য, গত বছরের ২২ ডিসেম্বর দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার দাবিতে বুয়েটের উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দেন ২০২০ সালের এইচএসসি উত্তীর্ণরা। শিক্ষার্থীরা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।