ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১
good-food
৪২৭

বৃষ্টিপাত হতে পারে: বাড়ছে শীতের দাপট

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:৫৭ ২৭ ডিসেম্বর ২০২১  

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে আগামী তিন দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। নদী এলাকায় কুয়াশা পড়ছে। শীতের তীব্রতা ক্রমান্বয়ে বাড়ছে। রোববার (২৬ ডিসেম্বর) আবহাওয়া অফিস এসব তথ্য জানিয়েছে।

 

এদিন সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং এর আশপাশের এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে।

 

তবে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এদিন তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় সেখানে তীব্র শীত পড়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৫, ময়মনসিংহে ১২.৭, চট্টগ্রামে ১৫.৫, সিলেটে ১৩.৭, রাজশাহীতে ১২.০, রংপুরে ১৩.০, খুলনায় ১৪.৫ এবং বরিশালে ১২. ৬ ডিগ্রি সেলসিয়াস ধারণ করা হয়।

 

পূর্বাভাসে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এদিন সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

 

সকালে রাজধানীতে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৯ মিনিটে এবং আগামীকাল (সোমবার) সূর্যোদয় ভোর ৬টা ৩৯ মিনিটে।