ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
good-food
৮৮

মাদ্রাসা শিক্ষকদের জন্য সুখবর

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:১২ ২৮ মার্চ ২০২৪  

বেসরকারি এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকদের বদলি নিয়ে সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। আগামী ১০ কার্যদিবসের মধ্যে কমিটিকে বদলির খসড়া তৈরি করে তা জমা দিতে বলা হয়েছে।

 

কমিটির সদস্য সচিব মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসাইন গণমাধ্যমকে বলেন, শিক্ষকদের বদলি নিয়ে খুব দ্রুত সময়ের মধ্যে খসড়া তৈরি করা হবে। এরপর তা মন্ত্রণালয়ে জমা দেওয়া হবে।

 

জানা গেছে, স্কুল-কলেজের শিক্ষকদের বদলি সংক্রান্ত খসড়া প্রায় চূড়ান্ত হলেও মাদ্রাসা শিক্ষকদের বদলি নিয়ে কোনো আলোচনা ছিল না। বিষয়টি উদ্বেগ প্রকাশ করেছিলেন শিক্ষকরা। অবশেষে মাদ্রাসা শিক্ষকদের বদলির কার্যক্রম শুরু করল মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আদলেই মাদ্রাসা শিক্ষকদের বদলির খসড়া তৈরি করা হবে। কিছুটা পরিবর্তন করা হলেও মৌলিক বিষয়গুলো একই থাকবে। খসড়া তৈরি করতে এক থেকে দেড় মাসের মতো সময় লাগতে পারে।  

 

গণমাধ্যমকে কমিটির এক সদস্য জানান, মাউশির বদলির খসড়া নীতিমালা আমরা সংগ্রহ করব। সেটি যাচাই করে মৌলিক বিষয়গুলো একই রাখার চেষ্টা করা হবে। তবে মাদ্রাসা শিক্ষকদের বদলির খসড়ায় কিছু পরিবর্তন আনা হবে।