ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
১৯৯

রমজানে চালের দাম কমবে: খাদ্যমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:৪৫ ২১ মার্চ ২০২৩  

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আসন্ন রমজানে দেশের বাজারে কৃত্রিম সংকট তৈরি করে চালের দাম না বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

মঙ্গলবার  খাদ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আসন্ন রমজান মাসে চালের বাজারমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে মতবিনিময়সভায় তিনি এ কথা বলেন।

 

রমজান মাসে চালের দাম বাড়বে না বলে খাদ্যমন্ত্রীকে আশ্বাস্ত করেন চাল কল মালিক ও ব্যবসায়ীরা। সভায় নওগাঁ ধান-চাল আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি নীরদবরণ সাহা চন্দন বলেন, রমজানে চালের দাম বাড়ানোর কোনো কারণ নেই, বরং সামনে দাম কমতে পারে।

 

সভায় বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আব্দুর রশিদ বলেন, বাইরে থেকে চাল আমদানি করার ফলে শত শত মিলের কী পরিস্থিতি দাঁড়াবে এটা বেশি বেশি ভাবা দরকার ছিল। মিলগুলো যাতে টিকে থাকতে পারে, খাদ্য মন্ত্রণালয়কে সেদিকে নজর দিতে হবে। আমরা মিল মালিকরা এদেশের সন্তান। আমরা শুধু টাকা ইনকাম করব সেই চিন্তাই নেই। চালের দাম স্থিতিশীল রাখার জন্য আমরা বদ্ধপরিকর।

 

খাদ্যসচিব মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে এ সভায় খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকারসহ চাল ব্যবসায়ী নেতা ও মাঠপর্যায়ের খাদ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর