ঢাকা, ০১ মে বুধবার, ২০২৪ || ১৮ বৈশাখ ১৪৩১
good-food
২৯৩

রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপি-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া

লাইফ টিভি 24

প্রকাশিত: ১২:৫০ ২৯ জুলাই ২০২৩  

ঢাকার প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত ধোলাইখাল, মাতুয়াইল, গাবতলী ও উত্তরায় সংঘর্ষের খবর জানা গেছে। এদিকে সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

 

একই সময় রাজধানীর গাবতলীতে বিএনপির অবস্থান কর্মসূচি থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানকে আটক করেছে পুলিশ। 


শনিবার (২৯ জুলাই) দুপুর ১২টার কিছু আগে সংঘর্ষের সূত্রপাত হয়। বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকেই সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী। 

 

সকাল থেকেই স্থানীয় বিএনপির নেতাকর্মীরা ধোলাইখালে অবস্থান নেয়। পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলেই সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানা যায়। 

 

এদিকে নগরীর যাত্রাবাড়ী এলাকার দনিয়া কলেজের সামনে অবস্থান নিয়েছেন ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য। রাখা হয়েছে এপিসি গাড়ি, জলকামান।

 

সরেজমিন দেখা যায়, বিএনপির কর্মসূচি ঘিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওই এলাকায় পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন। সড়কের একপাশে পুলিশের এপিসি গাড়ি, জলকামান ও প্রিজন ভ্যান রাখা হয়েছে। পুলিশ সদস্যদের কয়েকজনকে এ সময় রাস্তায় অবস্থান করতেও দেখা যায়।

 

এদিকে বিএনপির কর্মসূচি ঘিরে পূর্ব ঘোষণা অনুযায়ী 'সতর্ক পাহারায়' মাঠে রয়েছেন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

 

এর মধ্যেই ধোলাইখালে সংঘর্ষের ঘটনা ঘটেছে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের সঙ্গে। এবার ঢাকার প্রবেশমুখ খ্যাত মাতুয়াইলেও চলছে পুলিশ-বিএনপির সংঘর্ষ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই সংঘর্ষ চলছে।