ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
১৭৯

রোববার এইচএসসির ফলাফল, জানবেন যেভাবে

লাইফ টিভি 24

প্রকাশিত: ২২:৫২ ১২ ফেব্রুয়ারি ২০২২  

উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার (এইচএসসি) ফলাফল আগামীকাল রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশ হবে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেন গণমাধ্যমকে।

 

মহামারি করোনাভাইরাস উদ্বেগের কারণে নির্ধারিত সময়ের প্রায় ৮ মাস পর গত বছর ২ ডিসেম্বর শুরু হয়েছিল এইচএসসি ও সমমানের পরীক্ষা। এরপর সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা শুরু হয়। শিক্ষার্থীরা মাত্র তিনটি বিষয়ে পরীক্ষা দেন। তাদের বাংলা ও ইংরেজির মতো আবশ্যিক বিষয়ে পরীক্ষা দিতে হয়নি।

 

শিক্ষার্থীরা পরীক্ষার ফলাফল ইন্টারনেট ও মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে সহজেই জানতে পারবেন। শিক্ষার্থীরা এই http://www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জানতে পারবেন। ওয়েবসাইটে গিয়ে শিক্ষার্থীরা রোল নম্বর, পরীক্ষার নাম এবং বোর্ড সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করে ফলাফল জানতে পারবেন।

 

এসএমএসের মাধ্যমে ফলাফল জানার উপায়: প্রথমে মোবাইল ফোনের এসএমএস অপশনে নিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ফের স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে এই ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ: HSC DHA 123456 2021 লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

 

মাদরাসা শিক্ষা বোর্ডের জন্য শিক্ষার্থীদের প্রথমে Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে ফের স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে এই ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ: Dakhil MAD 123456 2021 পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।