ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
৩৩০

লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেক পরিবার পাচ্ছে দেড় লাখ টাকা

লাইফ টিভি 24

প্রকাশিত: ০১:১৪ ২৫ ডিসেম্বর ২০২১  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন, ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে দেড় লাখ টাকা করে দেয়া হবে। শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন যাত্রীদের দেখতে গিয়ে তিনি এই কথা জানান।

 

সেখানে সাংবাদিকদের খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আহতদের চিকিৎসার সব ব্যবস্থাও করবে সরকার। ওই লঞ্চে প্রায় সাড়ে ৩শ’ যাত্রী ছিলেন। সবার খোঁজখবর রাখা হচ্ছে।

 

তিনি জানান, লঞ্চের ফিটনেস ঠিক ছিল। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটল তা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) মধ্যরাতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। বরিশাল, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠির কোস্টগার্ড এবং ফায়ার সার্ভিস তা নিয়ন্ত্রণে আনে। পরে উদ্ধারকাজ শুরু করে তারা। তাতে যোগ দেয় আইনশৃঙ্খলা বাহিনীও।

 

এই ঘটনায় শতাধিক হতাহত হয়েছেন। দগ্ধ ৭০ জনকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের আশপাশের বিভিন্ন হাসপাতালে নেয়া হয়। এখন পর্যন্ত ৩৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 

অনেকে বলছেন, লঞ্চটিতে হাজারখানেক যাত্রী ছিলেন। মাঝনদীতে তাতে আগুন লাগে। পরে পার্শ্ববর্তী দিয়াকুল এলাকায় সেটি ভেড়ানো হয়। এতে তুলনামূলকভাবে হতাহতের সংখ্যা কমে।

 

একাধিক যাত্রী জানান, রাত ৩টার দিকে লঞ্চের ইঞ্জিন কক্ষে আগুন লাগে। পরে তা পুরো ছড়িয়ে পড়ে। এতে অনেকে দগ্ধ হন। অগত্যা প্রাণে বাঁচতে কেউ কেউ নদীতে ঝাঁপ দেন।