ঢাকা, ২৮ এপ্রিল রোববার, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
good-food
১০০

সংসদের বিরোধী দলীয় নেতা জিএম কাদের, উপনেতা আনিসুল

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:০৯ ২৮ জানুয়ারি ২০২৪  

দ্বাদশ সংসদে বিরোধী দল কারা হবে তা নিয়ে ধোঁয়াশা কেটেছে। জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হিসেবে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এবং উপনেতা হিসেবে আনিসুল ইসলাম মাহমুদকে স্পিকার শিরীন শারমিন চৌধুরী দায়িত্ব পালনের অনুমোদন দিয়েছেন।

 

রোববার (২৮ জানুয়ারি) কার্যপ্রণালি বিধি ও এইসংক্রান্ত আইন অনুযায়ী স্পিকার এই অনুমোদন দেন বলে সংসদ সচিবালয় থেকে জানানো হয়েছে।

 

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় সংসদে ‘সরকারি দলের বিরোধীতাকারী’ সর্বোচ্চসংখ্যক সদস্য নিয়ে গঠিত সংসদীয় দলের নেতা গোলাম মোহাম্মদ কাদেরকে সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী বিরোধী দলের নেতা এবং আনিসুল ইসলাম মাহমুদকে রিরোধীদলীয় উপনেতা হিসেবে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ‘স্বীকৃতি’ প্রদান করেছেন।’

 

এবারে সংসদ নির্বাচনে জাতীয় পার্টি পায় মাত্র ১১টি আসন। অপর দিকে স্বতন্ত্র প্রার্থীরা পান ৬২টি আসন। নির্বাচনের পর থেকে বিরোধী দলীয় আসনে জাতীয় পার্টি নাকি স্বতন্ত্র প্রার্থীদের জোট বসবে এটা নিয়ে নানা জল্পনা ছিল। অবশেষে টানা দুই মেয়াদ ধরে সংসদের প্রধান বিরোধী দলের মর্যাদা পাওয়া জাতীয় পার্টিই বসছে বিরোধী দলের আসনে। 

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর