ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১
good-food
৬২

স্বাধীনতার চেতনায় সমৃদ্ধ সোনার বাংলা গড়ব: প্রধানমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:৩১ ২৬ মার্চ ২০২৪  

৫৪তম মহান স্বাধীনতা দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা জানানো শেষে পরিদর্শন বইয়ে মন্তব্য লেখেন সরকারপ্রধান। এতে স্বাধীনতার চেতনায় বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 

পরিদর্শন বইয়ে শেখ হাসিনা লিখেছেন, আজ ২৬ মার্চ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আজকের দিনে আমি পরম শ্রদ্ধাভরে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমি শ্রদ্ধা জানাই বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সকল শহিদদের প্রতি এবং পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নির্যাতিতা মা-বোনদের প্রতি।

 

তিনি বলেন, গভীর বেদনা-ভারাক্লান্ত হৃদয়ে স্মরণ করছি আমার মা বেগম ফজিলাতুন নেছা এবং আমার তিন ছোট ভাই কামাল, জামাল, রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে যারা শাহাদাত বরণ করেছেন, তাদের। শ্রদ্ধা জানাই ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিহত জাতীয় চার নেতাদের। ১৯৭৫ সালের ৩ নভেম্বর যাদের নির্মমভাবে হত্যা করা হয়েছিল। 

 

প্রধানমন্ত্রী বলেন, আজকের এই মহান দিবসে আমাদের প্রতিজ্ঞা- স্বাধীনতার চেতনায় বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব, ইনশাআল্লাহ। দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেছেন, ‘আমি বাংলাদেশের সকল জনসাধারণকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা জানাচ্ছি।’

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর