ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
১৯৫

৫৭ বছর পর ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচল শুরু

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৯:৩৩ ১ জুন ২০২২  

অবশেষে ৫৭ বছর পর  পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গের নিউ জলপাইগুড়ির সঙ্গে রেলপথে জুড়লো ঢাকা। রেলপথে দুই বাংলার সংযোগ হলো।  বুধবার সকাল ৯টা ৩৭ মিনিটে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে  ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে মিতালী এক্সপ্রেস।
 
 ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ এবং বাংলাদেশের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সবুজ পতাকা দেখিয়ে ভার্চুয়ালি এই মিতালী এক্সপ্রেসের শুভ উদ্বোধন করেন।

এসময় ভারতের লোকসভার সদস্য জয়ন্ত কুমার রায়, রাজু বিস্ত, পশ্চিমবঙ্গ বিধানসভার বিধায়ক শিখা চ্যাটার্জী, শংকর ঘোষ, দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান, বাংলাদেশ রেলওয়ে বোর্ড অপারেশনসের এডিজি সরদার শাহাদাত আলী, ভারতীয় রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান বি কে ত্রিপাঠীসহ ভারতীয় রেলের উচ্চপদস্থ আধিকারিকরা নিউ জলপাইগুড়ি স্টেশনে উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর মাত্র ১৮ জন যাত্রী নিয়ে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে রওনা দেয় ঢাকার উদ্দেশে। তবে আগামী দিনে এই যাত্রীসংখ্যা ব্যাপক হারে বাড়বে বলে আশাবাদী দুই দেশের রেল মন্ত্রণালয়।

মিতালি এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়বে রোববার ও বুধবার। বাংলাদেশের ঢাকা থেকে ছাড়বে সোমবার ও বৃহস্পতিবার। ট্রেনের টিকিট কাটার জন্য পাসপোর্ট ভিসা আবশ্যক। ট্রেনে আপাতত প্যাসেঞ্জারদের জন্য খাবারের ব্যবস্থা করা হচ্ছে না।