ঢাকা, ০৪ মার্চ সোমবার, ২০২৪ || ২১ ফাল্গুন ১৪৩০
good-food
১৮৪

অর্ধেক বিছানার ভাড়া মাসে ৭৫ হাজার টাকা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:০৩ ২৫ নভেম্বর ২০২৩  

বাসা ভাড়া নয়, ঘর ভাড়াও নয়, কানাডার টরন্টোতে বিছানার অর্ধেক অংশ ভাড়া দিতে চাইছেন এক নারী। আর এর মাসিক ভাড়া নির্ধারণ করেছেন প্রায় ৭৫ হাজার টাকা।

 

এনডিটিভি জানিয়েছে, গত মাসে আনিয়া ইটিঙ্গার নামক ওই নারী ফেসবুক মার্কেটপ্লেসে ৯০০ কানাডিয়ান ডলার বা প্রায় ৭৫ হাজার টাকায় অর্ধেক বিছানা ভাড়া দেওয়ার জন্য একটি পোস্ট হাইলাইট করেন, এর পরই ঘটে বিপত্তি। তার এই প্রস্তাব স্বাভাবিকভাবে গ্রহণ করেনি কেউ। তাই সোশ্যাল মিডিয়ায় ট্রলের সম্মুখীন হয়েছেন ওই নারী।

 

ফেসবুক মার্কেটপ্লেসে এই প্রস্তাবটি পোস্ট করার সময় আনিয়া ইটিঙ্গার লেখেন, মাস্টার বেডরুম এবং একটি কুইন সাইজ বিছানা ভাগ করার জন্য আমি একজন সহজ-সরল মহিলা খুঁজছি। এর আগে আমি শয়নকক্ষের কুইন সাইজ বেডটি ভাগ করেছিলাম আমার একজন ফেসবুক ফ্রেন্ডের সাথে এবং তা বেশ ভালো অভিজ্ঞতাই ছিল।

 

ট্রলের স্বীকার হওয়ার পর মর্মাহত হয়ে এটিঙ্গার মন্তব্য করেন, যখন ভেবেছিলাম টরন্টোর বাজার আর খারাপ হতে পারে না, তখনই তা হয়েছিল। এটি এতটাই অপ্রস্তুত। মাসে ৯০০ কানাডিয়ান ডলারে বিছানার একটি অংশ ভাড়া দেওয়াতে অবাক হওয়ার কিছু নেই। অনেক লোক এখানে বিষয়টিকে ঘৃণা করছে।

 

 

টরন্টো কানাডার দ্বিতীয় সর্বাধিক ব্যয়বহুল আবাসনের বাজার। এই শহরে একটি এক বেডরুমের বাড়ির গড় ভাড়া প্রতি মাসে ২ হাজার ৬’শ ১৪ কানাডিয়ান ডলার বা প্রায় ২ লাখ ১২ হাজার টাকা। এই কারণেই  ভাড়ার খরচ কমাতে শহরটিতে অপরিচিত ব্যক্তির সাথে বিছানা ভাগ করে নেওয়ার প্রবণতা বাড়ছে।

বিচিত্র বিভাগের পাঠকপ্রিয় খবর