ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
২৬৪

আফ্রিদি ঝড়ে কুমিল্লার জয়

প্রকাশিত: ১৯:৩৫ ৬ জানুয়ারি ২০১৯  


বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের তৃতীয় ম্যাচে সিলেট সিক্সার্সকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ও অস্ট্রেলিয়ার সাবেক দলপতি স্টিভেন স্মিথ। ব্যাটিংয়ে নেমে সিলেটের উপরের সারির ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারেননি। উইকেটরক্ষক লিটন দাস ১, অধিনায়ক ডেভিড ওয়ার্নার ১৪, তৌহিদ হৃদয় ৮, আফিফ হোসেন ১৯ ও সাব্বির রহমান ৭ রান করে আউট হন।

তবে ছয় নম্বরে নেমে দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। ২৬ বল খেলে ৫টি চার ও ২টি ছক্কাও মারেন তিনি। তাকে শেষদিকে সঙ্গ দিয়েছেন অলক কাপালি। ১টি ছক্কায় ২০ বলে ১৯ রান করেন কাপালি। ফলে ২০ ওভারে ৮ উইকেটে ১২৭ রানের সংগ্রহ পায় সিলেট। কুমিল্লার মেহেদি হাসান, মোহাম্মদ শহীদ ও মোহাম্মদ সাইফউদ্দিন ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে চার ওভারের মধ্যে দুই উইকেট হারিয়ে ফেলে কুমিল্লা। তখন দলের স্কোর ২১। ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস ৫ ও ইমরুল কায়েস শূন্য রানে ফিরেন। এ অবস্থায় দলের হাল ধরেন গত আসরের অধিনায়ক তামিম ইকবাল ও বর্তমান দলপতি স্মিথ। শুরুর ধাক্কাটা সামলে উঠেন তারা। তৃতীয় উইকেটে ৩০ রানের জুটি গড়েন তামিম ও স্মিথ। স্মিথের আউটে চতুর্থ উইকেট হারায় কুমিল্লা।

এরপর দলের প্রয়োজন পূরণের পথে হাটছিলেন তামিম ও পাকিস্তানের শোয়েব মালিক। তবে দলকে বেশি দূর টেনে নিয়ে যেতে পারেননি তারা। দলীয় ৯৭ রানের মধ্যে তামিম-মালিক ও ছয় নম্বরে নামা আনামুল হক ফিরে যান। তামিম ৩৪ বলে ৩৫, মালিক ২০ বলে ১৩ ও আনামুল ৫ রান করে ফিরেন। এ অবস্থায় ২১ বলে ৩১ রানের প্রয়োজন ছিলো কুমিল্লার। আশা ভরসার প্রতীক ছিলেন পাকিস্তানের অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

সাত নম্বরে নামা আফ্রিদিই দলের প্রয়োজন মিটিয়েছেন। ৫টি চার ও ২টি ছক্কায় ২৫ বলে অপরাজিত ৩৯ রান করে কুমিল্লাকে দুর্দান্ত এক জয়ের স্বাদ দেন আফ্রিদি। অপরপ্রান্তে ৬ বলে ৫ রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। সিলেটের আল-আমিন ও নেপালের সন্দ্বীপ লামিচান ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শহিদ আফ্রিদি।