ঢাকা, ২৬ মে মঙ্গলবার, ২০২০ || ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
১০৭

আবরারের রুমমেট মিজান আটক

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৩১ ১০ অক্টোবর ২০১৯  

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় তার রুমমেট মিজানকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে শেরেবাংলা হলের ১০১১ নম্বর রুম থেকে তাকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। আটক মিজান ওয়াটার রিসোর্চ অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী আব্দুল কাদের জানান, আবরারের মরদেহ উদ্ধারের পর ১০১১ নম্বর রুমটা একদিন বন্ধ ছিল। এরপর তার রুমমেটরা সেখানে থাকতে শুরু করেন। এদিন দুপুরে ডিবি পুলিশ এসে ওই রুমের মিজানকে তুলে নিয়ে গেছে।

আজই সকালে ঢাকার সবুজবাগ থেকে আবরার হত্যাকাণ্ডের ঘটনায় আলোচিত ছাত্রলীগ নেতা অমিত সাহাকে আটক করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়।  হত্যা ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়া গেলে এ মামলায় ওকে গ্রেফতার দেখানো হবে।

রোববার দিবাগত মধ্যরাতে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় ফাহাদকে উদ্ধার করে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল।

আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে। কুষ্টিয়া জেলা স্কুলে তিনি স্কুলজীবন শেষ করে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর