ঢাকা, ২৪ নভেম্বর মঙ্গলবার, ২০২০ || ১০ অগ্রাহায়ণ ১৪২৭
good-food
৮৪

আমি গর্বিত মুসলমান, কালীপূজা উদ্বোধন করিনি: সাকিব (ভিডিও)

লাইফ টিভি 24

প্রকাশিত: ২১:৪৪ ১৬ নভেম্বর ২০২০  

কলকাতার অনুষ্ঠানে যাওয়ার ঘটনায় ক্ষমা চেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সোমবার (১৬ নভেম্বর) নিজের ভেরিফায়েড ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করে তিনি ক্ষমা চান।

 

সাকিব বলেন, পূজা উদ্বোধনের বিষয়টি খুবই স্পর্শকাতর। আমি নিজেকে সবসময় গর্বিত মুসলমান মনে করি। আমার কোনো ভুল হয়ে থাকলে আপনারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আর আপনাদের মনে কষ্ট দিয়ে থাকলে আমি ক্ষমা প্রার্থী। আমাকে ক্ষমা করে দেবেন।

 

তিনি বলেন, মিডিয়াতে এসেছে আমি পূজা উদ্বোধন করতে সেখানে গিয়েছিলাম। আসলে তা করতে যাইনি বা করিনি। আমি যাওয়ার আগেই পূজার উদ্বোধন করা হয়। আমন্ত্রণপত্র দেখলেই আপনারা বুঝতে পারবেন কে পূজার উদ্বোধন করেছে।

 

দেশসেরা ক্রিকেটার বলেন, আমার অনুষ্ঠান শেষে গাড়িতে উঠতে পূজা প্যান্ডেলের মধ্য দিয়ে যাই আমি। আমি যার (পরেশ দা) আমন্ত্রণে গিয়েছিলাম, তার অনুরোধে সেখানে শুধু প্রদীপ প্রজ্জ্বলন করেছি। আর উনার সঙ্গে ছবি তুলি। আমি যে প্রোগ্রামে গিয়েছিলাম সেখানে ৩০-৪০ মিনিট ছিলাম। তাতে ধর্ম বর্ণ নিয়ে কোনো আলোচনা হয়নি।

 

সাকিব বলেন, যেটা নিয়ে আলোচনা হচ্ছে, একজন সচেতন মুসলমান হিসেবে তা আমি করব না। পূজা মন্ডপে কিছুই করিনি। তবুও হয়তো ওখানে যাওয়াটা আমার ঠিক হয়নি। ভবিষ্যতে যাতে এরকম কোনো ঘটনার পুনরাবৃত্তি না হয় সেদিকে খেয়াল রাখব।

 

এসময় ওই পূজার উদ্বোধকের নামও জানান তিনি। পূজার উদ্বোধক ছিলেন কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম।

 

গত সপ্তাহে কলকাতায় গিয়ে কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করেছেন সাকিব-এমন খবরে দেশজুড়ে তোলপাড় চলছে। অনেকেই বলছেন, একজন মুসলিম হিসেবে এটা তার উচিৎ হয়নি। ‘মহসিন তালুকদার’ নামের ফেসবুক আইডি থেকে তাকে হত্যার হুমকিও দেয়া হয়।

 

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর