ঢাকা, ০৩ জুলাই শুক্রবার, ২০২০ || ১৯ আষাঢ় ১৪২৭
good-food
৪৩৬

এরশাদ হচ্ছেন বিরোধী দলীয় নেতা, মন্ত্রিসভায় যাবে না জাপা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:৫৭ ৪ জানুয়ারি ২০১৯  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

এবারের জাতীয় সংসদে প্রধান বিরোধী দল হিসেবে  জাতীয় পার্টি দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। একইসঙ্গে মন্ত্রিসভায় জাতীয় পার্টির কোনো সদস্য থাকবেন না জানিয়েছেন তিনি।

শুক্রবার (৪ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এ তথ্য নিশ্চিত করেছেন।    

এর আগে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে আওয়ামী লীগ। এককভাবেই দলটি ২৫৯টি আসন লাভ করে। আর আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮টি আসন।যেখানে জাতীয় পার্টি ২২ আসন পেয়ে দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে আত্মপ্রকাশ করে।

এসব নিয়ে গত কয়েক দিন জল্পনা - কল্পনা শুরু হয় জাতীয় পার্টিতে। বিরোধী দলে নাকি সরকার দলে জাতীয় পার্টি। আর বিরোধী দল হলে কে হবেন বিরোধীদলীয় নেতা। কাদের না রওশন এরশাদ। সব জল্পনা- কল্পনাকে পেছনে ফেলে প্রেস বিজ্ঞপ্তিতে দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন তিনিই হবেন  বিরোধী দলীয়নেতা। 

এরশাদ বলেন, একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। পদাধিকার বলে জাতীয় পার্টির পার্লামেন্টারি দলের সভাপতি হিসেবে আমি প্রধান বিরোধী দলের নেতা এবং পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের উপ-নেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। জাতীয় পার্টির কোনো সংসদ সদস্য মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হবেন না। 

সংসদের স্পিকারকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন এরশাদ। 

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর