ঢাকা, ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, ২০২১ || ১২ ফাল্গুন ১৪২৭
good-food
৯৭

জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফেরাতে র‌্যাবের হটলাইন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:০৮ ১৯ জানুয়ারি ২০২১  

জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চালু করা হয়েছে র‌্যাবের হটলাইন ই-মেইল অ‌্যাড্রেস [email protected]। এ হটলাইনের মাধ্যমে পলাতক জঙ্গিরা র‌্যাবের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করলে তাদের আত্মসমপর্ণের সুযোগ দেওয়া হবে। এর পর তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার পদক্ষেপ নেওয়া হবে।

 

সোমবার রাতে র‌্যাবের সদর দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। র‌্যাবের আইন ও গণমাধ‌্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, ‘হটলাইন ই-মেইল হেড কোয়ার্টার থেকে মনিটর করা হবে। কোনো জঙ্গি যোগাযোগ করলে সে যেন স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে, সে ব্যবস্থা করা হবে।’

 

ইতোমধ্যে র‌্যাবের আহ্বানে সাড়া দিয়ে পলাতক থাকা অনেক জঙ্গি আত্মসমর্পণ করেছে। সর্বশেষ র‌্যাব সদর দপ্তরে ৯ নারী ও পুরুষ জঙ্গি আত্মসমর্পণ করে। র‌্যাবের কর্মকর্তারা জানিয়েছেন, হটলাইন ই-মেইলে যারা যোগাযোগ করবে, বিশেষ করে যাদের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ নেই, তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে আইনি ও আর্থিক সহায়তাসহ প্রয়োজনীয় সবকিছু করা হবে। তবে যাদের বিরুদ্ধে ফৌজদারি অপরাধ আছে, তাদের আইনের হাতে সোপর্দ করা হবে। তাদের কীভাবে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা যায়, সে বিষয়ে আইনি পরামর্শ দেওয়া হবে। একপর্যায়ে তারাও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।