ঢাকা, ৩১ অক্টোবর শনিবার, ২০২০ || ১৬ কার্তিক ১৪২৭
good-food
৭৭

ধর্ষণ: সমালোচনার মুখে ভোল পাল্টালেন অনন্ত (ভিডিও)

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:০৫ ১২ অক্টোবর ২০২০  

ধর্ষণের জন্য নারীর পোশাকই দায়ী মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েন ঢাকাইয়া চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। গেল শনিবার রাতে ভিডিওবার্তায় এমনটা বলেন তিনি। 

 

ওই দিন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ভিডিওটি আপ করেন জলিল। মুহূর্তেই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেটি ভাইরাল হলে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। অভিনয়সহ নানা অঙ্গনের সেলেব্রেটি সেই ভিডিও নিয়ে মুখ খোলেন।

 

এ নিয়ে সংবাদ প্রচার ও প্রকাশ করে মূলধারার গণমাধ্যমগুলোও। পরিপ্রেক্ষিতে রোববার বিকালে কিছুক্ষণের জন্য ভিডিওটি সরিয়ে নেন জলিল। তবে সমালোচিত অংশ ফেলে সাড়ে ৫টার দিকে আবার আপলোড করেন তিনি। বিতর্কিত অংশটুকু মুছে ফেলে নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেন ওয়েলকামখ্যাত অভিনেতা। 

 

সোমবার সকালে আরেকটি ভিডিও শেয়ার করেন জলিল। ক্যাপশনে তিনি লেখেন, ধর্ষণের জন্য নারীর পোশাক নয়; পুরুষের বিকৃত মানসিকতাই দায়ী।

 

৫ মিনিট ৫৫ সেকেন্ড স্থায়ী ভিডিওতে জলিল বলেন, নারীদের আমি সম্মান করি। তারা মায়ের জাত। গতকাল সন্ধ্যায় একটি ভিডিওতে বলেছিলাম, কী করলে মেয়েরা ধর্ষণের শিকার হবে না। তাতে পোশাক সম্পর্কিত কিছু বক্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়। সেটি মুছে দিয়েছি।

 

তিনি বলেন, তবে একটা কথা বলতে চাই ৬ মিনিটের সামান্য বেশি ওই ভিডিওতে ৩ মিনিট ৪৯ সেকেন্ড আমি ধর্ষকদের বিরুদ্ধে কথা বলেছি। তাদের শাস্তি চেয়েছি। সেটার কেউ প্রশংসা করল না। বরং নারীর পোশাক নিয়ে যা বলেছি, তাতে গুরুত্ব দিয়েছে সবাই। 

 

সমালোচকদের প্রতি তার প্রশ্ন-ধর্ষকদের বিরুদ্ধে আমার আলোচনা অর্থাৎ বক্তব্য কেন এড়িয়ে গেলেন আপনারা?
 

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর