ঢাকা, ২৯ মে শুক্রবার, ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
২১৫

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালত: সেমাই ও কয়েল কারখানাকে জরিমানা

রিপন দাস, বগুড়াঃ

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৪৫ ১ মে ২০২০  

বগুড়া শহরের ফুলবাড়ী আবাসিক এলাকায় কয়েল কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান।

বগুড়া শহরের ফুলবাড়ী আবাসিক এলাকায় কয়েল কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান।

বগুড়া শহরের ফুলবাড়ী আবাসিক এলাকায় কারখানা চালু রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পরিবেশের ছাড়পত্র না থাকার কারণে কয়েল কারখানাকে এ জরিমানা করা হয়েছে।

 

কারখানা মালিক মো: সারোয়ার হোসেন তালাশ ওই আবাসিক এলাকায় দীঘ দিন ধরে তিনি এ কারখানা পরিচালনা করে আসছেন। এছাড়াও তিনি কয়েল প্যাকেটে অবৈধভাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)-এর লোগো ব্যবহার করেন।  

 

পরে কারখানা থেকে প্রায় ১০০ কার্টুন কয়েল জব্দ করে সেগুলো ধ্বংস করা হয়েছে।

অন্যদিকে এর আগে একই এলাকায় ঈমান সেমাই কারখানায় অভিযান চালিয়ে নানা অনিয়মের কারণে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভোক্তা সংরক্ষণ আইনে মো: ঈমান হোসেনকে এ জরিমানা করা হয়েছে।

 

নির্বাহি ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম জানান, কারখানাগুলোতে অভিযান চালানো হলে সেখান থেকে অনুমোদনহীনভাবে পরিচালনা কারখানা মালিককে জরিমানা করা হয়। এছাড়াও জব্দকৃত মালামাল পরে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

 

এদিকে, শহরের কাঁঠালতলা চুড়িপট্টি মার্কেটে শুক্রবার অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নির্দেশ অমান্য করে অপ্রয়োজনীয়ভাবে খোলা রাখার কারণে ১৫ টি দোকান মালিককে ১২ হাজার ৯শ’ টাকা জরিমানা করেছেন নির্বাহি ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর